ভিডিও EN
  1. Home/
  2. জাতীয়

মালয়েশিয়ার শ্রমবাজার নষ্টের জন্য ষড়যন্ত্র চলছে

প্রকাশিত: ০৬:১৮ এএম, ২১ আগস্ট ২০১৫

মালয়েশিয়ার সম্ভাবনাময় শ্রমবাজার নষ্টের জন্য একটি সিন্ডিকেট ষড়যন্ত্র করছে বলে দাবি করেছেন কমিউনিটির নেতৃবৃন্দরা। শুক্রবার এই চক্রান্ত প্রতিরোধ করার লক্ষ্যে একটি আলোচনা সভার আয়োজন করেছে মালেশিয়াস্থ বাংলাদেশি কমিউনিটি।

এদিকে ইউনিক গ্রুপের মালিক বিশিষ্ট ব্যবসায়ী নুর আলী এবং ক্যাটারসিস ইন্টারন্যাশনালের এমডি রুহুল আমিন স্বপন সিন্ডিকেটের মাধ্যমে মালয়েশিয়ার শ্রমবাজার নিয়ন্ত্রণের চেষ্টা করছেন বলে অভিযোগ করেছেন জনশক্তি রফতানিকারকদের সংগঠন বায়রা সভাপতি আবুল বাশার।

তিনি বলেন, ‘মালয়েশিয়ার বিতর্কিত ব্যবসায়ী আমিন নূরকে নিয়ে তারা এই সিন্ডেকেট করার চেষ্টা করছেন এবং সম্ভাবনাময় বাজার নষ্টেরও ষড়যন্ত্র করছেন।’ যারা সিন্ডিকেট করতে চায় তাদের যেখানে পাওয়া যাবে উপযুক্ত শিক্ষা দেওয়ার আহ্বান জানিয়েছেন তিনি।

সিন্ডিকেটের তালিকার-বিষয়টি খোলাসা করতে বললে আবুল বাশার বলেন, মন্ত্রীও জানেন এই সিন্ডিকেটে কারা আছে। তিনি বলেন, ‘মালয়েশিয়া বাংলাদেশ থেকে ১৫ লাখ লোক নেবে। গত মঙ্গলবার তাদের কেবিনেটে এটির নীতিগত সিদ্ধান্ত হয়েছে।

কিন্তু, বাংলাদেশের কিছু কুচক্রি মহল এটিকে নিয়ে সিন্ডিকেট করতে চাচ্ছে, অপতৎপরতা চালাচ্ছে। আমরা চাই সকলে ব্যবসা করুক, মাননীয় প্রধানমন্ত্রী, প্রবাসী কল্যাণমন্ত্রীও এটাই চান।’

মালয়েশিয়ান কোম্পানি রিয়েল টাইমকে কাজ দেওয়ার জন্য দেশটির উপ-প্রধানমন্ত্রীকে চিঠি দেওয়া প্রসঙ্গে বায়রা সভাপিতি বলেন, ‘বায়রার ভাবমূর্তি চিঠিতে তুলে ধরেছি। তবে সকল প্রকার ষড়যন্ত্র প্রতিহত করে সু্ষ্ঠুভাবে মালেশিয়ায় শ্রমিক আমদানি করবেন বলে আশাবাদী কমিউনিটির নেতারা।

এসকেডি/পিআর