ভিডিও EN
  1. Home/
  2. জাতীয়

আন্দোলন চালিয়ে যাওয়া নিয়ে শঙ্কা

নিজস্ব প্রতিবেদক | প্রকাশিত: ১২:১০ পিএম, ০৬ ডিসেম্বর ২০১৮

ভিকারুননিসা নূন স্কুল অ্যান্ড কলেজের শিক্ষার্থীরা ছয় দফা দাবিতে আন্দোলন চালিয়ে যাওয়ার ঘোষণা দিলেও তৃতীয় দিনে আন্দোলনে নামা নিয়ে শঙ্কায় পড়েছে তারা। বৃহস্পতিবার শিক্ষার্থীদের উপস্থিতি কম হওয়ায় আন্দোলন চালিয়ে যাওয়া নিয়ে শঙ্কায় পড়েছেন শিক্ষার্থীরা।

আন্দোলনকারী শিক্ষার্থীরা অভিযোগ করেন, আমাদের ছয় দফা দাবির মধ্যে গভর্নিং বডির সদস্যদের পদত্যাগের বিষয়টি রয়েছে। এ কারণে গতকাল রাত থেকে শিক্ষার্থীদের বাড়ি বাড়ি গিয়ে তাদের আন্দোলনে উপস্থিত না হওয়ার জন্য অভিভাবকদের হুমকি দেয়া হয়েছে।

VNS

ফলে আমাদের অনেক সহপাঠী উপস্থিত হতে পারেনি। আমরা কয়েকজনের সাথে যোগাযোগ করেছি, তাদের বাবা-মা আন্দোলনে আসতে দিতে রাজি হচ্ছেন না বলে জানিয়েছে।

VNS

উপস্থিত শিক্ষার্থীরা বলেন, আমরা আন্দোলন চালিয়ে যাব কি যাব না সে বিষয়ে এখনও সিদ্ধান্ত হয়নি। সিনিয়র আপুদের জন্য অপেক্ষা করছি। তারা যে সিদ্ধান্ত দেবেন, সে সিদ্ধান্ত আমরা মেনে নেব।

VNS

ভিকারুননিসা নূন স্কুল অ্যান্ড কলেজের অভিভাবক ফোরামের সাংগঠনিক সম্পাদক আব্দুল মজিদ সুজন হোসেন জাগো নিউজকে বলেন, গতকাল বুধবার অনেক রাত পর্যন্ত গভর্নিংবডির চেয়ারম্যান গাজী আশরাফ তালুকদার দলীয় লোকজন নিয়ে বেইলি রোড ক্যাম্পাসের ভেতরে বৈঠক করেছেন। এরপর গভর্নিং বডির চেয়ারম্যানের নির্দেশে ছাত্রীদের বাড়ি বাড়ি গিয়ে অভিভাবকদের সতর্ক করা হয়েছে। যে শিক্ষকের নামে অভিযোগ ছিল সরকারের নির্দেশে সব পালন করা হয়েছে। অভিযুক্ত শিক্ষকদের নামে মামলা হয়েছে, পুলিশ তাদের গ্রেফতার করেছে। তাই শিক্ষার্থীরা যাতে আর নতুন করে কোন আন্দোলনে যুক্ত না হয় সেটি অভিভাবকদেরকে বলা হয়েছে। স্কুলের শৃঙ্খলা ও পরিবেশ নষ্ট করলে তার বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে বলেও হুমকি দিয়ে আসা হয়েছে বলে দাবি করেন এই অভিভাবক নেতা।

এমএইচএম/এনএফ/জেআইএম

আরও পড়ুন