ভিডিও EN
  1. Home/
  2. জাতীয়

রাস্তায় আপেল, বাসায় চকলেট পাঠিয়ে হাজি সেলিমের ‘শুভেচ্ছা’

বিশেষ সংবাদদাতা | প্রকাশিত: ০১:২৮ পিএম, ০১ ডিসেম্বর ২০১৮

ঢাকা-৭ আসনের আলোচিত সংসদ সদস্য হাজী সেলিম। সর্বশেষ ২০১৪ সালের জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগের নৌকা প্রতীক না পেয়ে স্বতন্ত্র প্রার্থী হিসেবে সাবেক এমপি ও বর্তমানে বাংলাদেশ মেডিকেল অ্যাসোসিয়েশন (বিএমএ) সভাপতি ডা. মোস্তফা জালালের বিরুদ্ধে লড়াই করে সংসদ সদস্য নির্বাচিত হন।

বছর দু-তিনেক আগে ব্রেন স্ট্রোক করে গুরুতর অসুস্থ হন হাজী সেলিম। কেউ ভাবেননি তিনি আবার রাজনীতিতে ফিরে আসবেন। কিন্ত তিনি ফের ফিরে এসেছেন। তবে ঠিক মতো কথা বলতে পারছেন না।

এবার তিনি আওয়ামী লীগের পক্ষে নৌকা প্রতীক নিয়ে আসন্ন জাতীয় সংসদ নির্বাচনে অংশগ্রহণ করবেন। এ আসনে আওয়ামী লীগের আরও একজন প্রার্থী ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সভাপতি আবুল হাসনাত।

এখন পর্যন্ত চূড়ান্ত মনোনয়ন না পেলেও ইতোমধ্যেই হাজী সেলিম নির্বাচনী শোডাউন করে আলোচিত-সমালোচিত হচ্ছেন। নির্বাচন কমিশনের নির্দেশনা অনুসারে আগামী ১০ ডিসেম্বরের আগে আসন্ন জাতীয় সংসদের নির্বাচনী প্রচার-প্রচারণা সম্পূর্ণরূপে নিষিদ্ধ হলেও ঢাকা-৭ আসনে সম্ভাব্য নৌকার মাঝি হাজী সেলিমের বিরুদ্ধে আইন লঙ্ঘনের অভিযোগ উঠেছে।

কিছুদিন ধরে তিনি প্রকাশ্যে ও অপ্রকাশ্যে নির্বাচনী প্রচারণা শুরু করেছেন। নারী কর্মীরা বাসায় বাসায় গিয়ে শুভেচ্ছাস্বরূপ চকলেট বিতরণ করে হাজী সেলিমের সালাম জানিয়ে আসছেন। প্রায় দিনই দল বেঁধে তরুণরা মোটরসাইকেলে নৌকা ও হাজী সেলিমের সালাম এবং শুভেচ্ছা জানাচ্ছেন।

গতকাল শুক্রবার রাতে হাজী সেলিম সশরীরে সালাম ও শুভেচ্ছা জানাতে নেমে পড়েন। গাড়িভর্তি করে আপেল নিয়ে লালবাগ এলাকার বিভিন্ন পাড়া-মহল্লায় ঘুরে বেড়ানোর সময় তিনি নিজ হাতে এলাকাবাসী ও পথচারীদের মাঝে আপেল বিতরণ করেন। এ সময় মাইকে নৌকা ও শেখ হাসিনার পক্ষে মাইকও বাজতে শোনা যায়।

আজিমপুরের বাসিন্দা নীলুফার বেগম জানান, হঠাৎ করে কয়েকজন নারী বাসায় কলিংবেল বাজান। দরজা খোলা মাত্র হাসিমুখে কয়েকটি চকলেট হাতে দিয়ে হাজী সেলিমের সালাম জানিয়ে বলেন, ভাই এবার নৌকা প্রতীকে নির্বাচন করবেন। ভাইয়ের জন্য দোয়া করবেন।

এমইউ/এমবিআর/এমএস

আরও পড়ুন