ভিডিও EN
  1. Home/
  2. জাতীয়

৮ হাজার ৪১৪ জন হজযাত্রী সৌদি আরব পৌঁছেছেন

প্রকাশিত: ০৪:২৫ এএম, ১৯ আগস্ট ২০১৫

আসন্ন হজ পালনের জন্য বাংলাদেশ থেকে গত তিনদিনে ৮ হাজার ৪১৪ জন হজযাত্রী সৌদি আরব পৌঁছেছেন। মোট যাত্রীর মধ্যে সরকারি ব্যবস্থাপনায় ১ হাজার ২৪২ জন ও বেসরকারি ব্যবস্থাপনায় ৭ হাজার ১৭২জন হজযাত্রী রয়েছেন। বাংলাদেশ বিমানের ১১টি ও সৌদি এয়ারলাইন্সের ১১টিসহ মোট ২২টি ফ্লাইটে এসব যাত্রীরা সেখানে পৌঁছান। ঢাকা ও মক্কা হজ অফিস ও সিভিল অ্যাভিয়েশন অথরিটি সূত্রে এ তথ্য জানা গেছে।

মক্কা আইটি হেল্প ডেস্ক থেকে প্রকাশিত ডেইলি বুলেটিনে বলা হয়, আইটি হেল্প ডেস্ক থেকে ৭৮৪ জন যাত্রীকে সহায়তা দেয়া হয়েছে।  মক্কা মেডিকেল সেন্টার থেকে ৯৮ জন যাত্রীকে মেডিকেল ট্রিটমেন্ট কার্ড প্রদান করা হয়েছে। সরকারি ব্যবস্থাপনায় মক্কায় যে সকল হজযাত্রীরা এসেছিলেন তারা ইতিমধ্যেই মদিনায় রওনা হয়ে গেছেন বলে বুলেটিনে জানানো হয়।

মঙ্গলবার মক্কা হজ অফিসে কাউন্সিলর মো: আসাদুজ্জামানের সভাপতিত্বে হজ প্রশাসনিক দলের এক সমন্বয় সভা অনুষ্ঠিত হয়। সভায়  প্রশাসনিক দলের সকল কর্মকর্তা-কর্মচারী, মেডিকেল টিম ও আইটি দলের সদস্যরা উপস্থিত  ছিলেন। প্রশাসনিক দলের সদস্যরা সরকারি ব্যবস্থাপনার যাত্রীদের বাসস্থান পরিদর্শন করে এসে সার্বিক ব্যবস্থাপনা সম্পর্কে হজ কাউন্সিলরকে অবহিত করেন।

চলতি বছর সরকারি বেসরকারি ব্যবস্থাপনায় মোট ১ লাখ  ১ হাজার ৭৫৮ জন হজযাত্রীর হজ করার কথা রয়েছে। মোট হজযাত্রীর মধ্যে সরকারি ব্যবস্থাপনায় যাবেন ২ হাজার ৫৮৫জন। চাঁদ দেখা সাপেক্ষে আগামী ২২ সেপ্টেম্বর হজ অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে।

এমইউ/এআরএস/পিআর