ভিডিও EN
  1. Home/
  2. জাতীয়

সেই হেলমেটধারীদের কেন ধরা হচ্ছে না?

নিজস্ব প্রতিবেদক | প্রকাশিত: ০৫:১৭ পিএম, ২০ নভেম্বর ২০১৮

সাতদিন আগে বিএনপির নয়াপল্টনে হেলমেট পরা নাশকতাকারীদের গ্রেফতার করা হলেও গত ৫ আগস্ট শিক্ষার্থীদের আন্দোলনের সময় সাংবাদিকদের ওপর হেলমেট পরে যারা হামলা করেছিল তাদের কেন এখনও গ্রেফতার করা হচ্ছে না?

মঙ্গলবার রাজধানীর ডিএমপি মিডিয়া সেন্টারে এক সংবাদ সম্মেলনে ডিএমপির অতিরিক্ত কমিশনার ও কাউন্টার টেররিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম (সিটিটিসি) ইউনিটের প্রধান মনিরুল ইসলামকে এমন প্রশ্ন করেন বেসরকারি টেলিভিশনের এক সাংবাদিক।

journalist

আরও পড়ুন >> উদ্দেশ্য ছিল পুলিশের অ্যাকশনের ভিডিও প্রচার করে রাজনৈতিক ফায়দা

মনিরুল ইসলামের উদ্দেশ্য ওই সাংবাদিক বলেন, ‘যারা হেলমেট পরে মুখ ঢেকে নাশকতা করেছে তাদের শনাক্ত করে গ্রেফতারের সক্ষমতা দেখানোয় আপনাদের ধন্যবাদ। তবে একই ঘটনা ঘটেছিল চলতি বছরের ৫ আগস্ট। ওইদিন সাংবাদিকদের হেলমেট পরে লাঠি দিয়ে পিটিয়েছিল কয়েকজন যুবক। তারা এখনও ঢাকা কলেজের রাজনীতি করছে। তাদের কেন ধরা হচ্ছে না? নাকি পুলিশের ওপর হামলা হয়েছে দেখে তাদের ধরা হয়েছে, সাংবাদিকদের ওপর হামলা হয়েছে বলে পুলিশ আগ্রহ দেখাচ্ছে না?’

উত্তরে মনিরুল ইসলাম বলেন, ‘আমরা (পুলিশ) ফৌজদারি অপরাধকে অপরাধ হিসেবেই দেখি। ওই ঘটনার তদন্ত চলছে, দোষীদের গ্রেফতার করা হবে।’

journalist

আরও পড়ুন >> হেলমেট ও মুখে কাপড় বেঁধে সাংবাদিকদের ওপর হামলা

প্রসঙ্গত, চলতি বছরের ৫ আগস্ট নিরাপদ সড়কের দাবিতে শিক্ষার্থীদের আন্দোলনের সময় রাজধানীর সিটি কলেজের সামনে হেলমেট ও মুখে কাপড় বেঁধে সাংবাদিকদের ওপর হামলা চালায় ঢাকা কলেজের ছাত্রলীগের সদস্যরা। এতে বার্তাসংস্থা এপির ফটোসাংবাদিক এ এম আহাদ, জনকণ্ঠের জাওয়াদ, বণিক বার্তার পলাশ, প্রথম আলোর নিজস্ব প্রতিবেদক আহমেদ দীপ্তসহ বেশ কয়েকজন আহন হন।

ওই ঘটনার পর থানায় পুলিশের পক্ষ থেকে কোনো মামলা নেয়া না হলেও বিষয়টি নিয়ে পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তারা আহত সাংবাদিকদের সঙ্গে কয়েক দফা আলোচনা করেন।

journalist

এআর/এমএআর/আরআইপি

আরও পড়ুন