ভিডিও EN
  1. Home/
  2. জাতীয়

মেয়াদোত্তীর্ণ ওষুধ : ৪ ফার্মেসিকে জরিমানা

নিজস্ব প্রতিবেদক | প্রকাশিত: ০৭:৫৭ পিএম, ০৫ নভেম্বর ২০১৮

মেয়াদোত্তীর্ণ ওষুধ বিক্রি করায় রাজধানীর কাফরুলে চার ফার্মেসিকে জরিমানা করেছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতর। ফার্মেসিগুলো হলো- খান ফার্মিসি, আহসান ফার্মেসি, নুর ফার্মেসি এবং প্রাইম ফার্মা।

সোমবার এই অভিযানে একইসঙ্গে মেয়াদোর্ত্তীণ ওষুধ স্পটে ধ্বংস করা হয়। চার ফার্মেসিকে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন-২০০৯ এর ৫১ ধারা অনুযায়ী মোট এক লাখ ৪০ হাজার টাকা জরিমানা করা হয়। এর মধ্যে খান ফার্মেসিকে ৩০ হাজার টাকা, আহসান ফার্মেসিকে ৫০ হাজার, নুর ফার্মেসিকে ২০ হাজার এবং প্রাইম ফার্মাকে ৪০ হাজার টাকা জরিমানা করা হয়। একই সঙ্গে তাদের সতর্ক করেছে অধিদফতর।

অভিযান পরিচালনা করেন অধিদফতরের ঢাকা জেলা অফিসের সহকারী পরিচালক আব্দুল জব্বার মণ্ডল। তদারকি কাজে সার্ভিক সহায়তা করে এপিবিএন -১১ এর সদস্যরা।

আব্দুল জব্বার মন্ডল বলেন, সোমবার রাজধানীর কাফরুল এলাকায় বিভিন্ন ফার্মেসিতে অভিযান চালানো হয়। এ সময় চার ফার্মেসিতে মেয়াদোত্তীর্ণ ওষুধ বিক্রি করতে দেখা যায়। ফার্মেসিগুলো বাড়তি মুনাফার লোভে এসব মেয়াদহীন ওষুধ বিক্রি করছে। আর এসব ওষুধ খেয়ে রোগী নিরাময়ের বদলে স্বাস্থ্যগত নানা জটিলতার শিকার হচ্ছেন।

তিনি বলেন, ভবিষ্যতে এ ধরনের অপরাধ করলে আইন অনুযায়ী আরও কঠোর শাস্তি দেয়া হবে। এ ছাড়া জনস্বার্থে এ ধরনের অভিযান অব্যাহত থাকবে।

এসআই/জেডএ/পিআর

আরও পড়ুন