ভিডিও EN
  1. Home/
  2. জাতীয়

বঙ্গবন্ধুর খুনিদের ফেরত না দিলে মানবতা রক্ষা পাবেনা

প্রকাশিত: ০৩:০৮ পিএম, ১৬ আগস্ট ২০১৫

স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম বলেছেন, বঙ্গবন্ধুর খুনিদের ফেরত না দিলে মানবতা রক্ষা পাবেনা। খুনীদের ফেরতের ব্যবস্থা গ্রহণে জন্য তিনি সংশ্লিষ্ট  বিদেশী রাষ্ট্রসমূহের প্রতি আহ্বান জানান। বঙ্গবন্ধুর ৪০তম শাহাদৎবার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে রোববার বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় (বিএসএমএমইউ) আয়োজিত এক আলোচনা সভায় তিনি এ কথা বলেন।

নাসিম  বলেন, বঙ্গবন্ধু মেডিক্যাল বিশ্ববিদ্যালয়সহ সকল স্বাস্থ্যসেবা প্রতিষ্ঠানে রোগীরা যাতে সব সময়ই সেবা পায় সেদিকে গুরুত্ব দিতে হবে। কোনো রোগী যাতে ফেরৎ না যায় এবং সেবা থেকে বঞ্চিত না হয় সেদিকে খেয়াল রাখতে হবে।

বিএসএমএমইউ উপাচার্য অধ্যাপক ডা. কামরুল হাসান খানের সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন বেসরকারি বিমান চলাচল ও পর্যটন বিষয়ক মন্ত্রী রাশেদ খান মেনন, তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু , বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সভাপতি অধ্যাপক ডা. আফম রুহুল হক । সম্মানিত অতিথি হিসেবে বক্তব্য রাখেন  ভারতীয় হাই কমিশনার (রাষ্ট্রদূত) পঙ্কজ শরণ। মূখ্য আলোচক হিসেবে বক্তব্য রাখবেন সব্যসাচী লেখক সৈয়দ শামসুল হক।

এছাড়া আলোচক হিসেবে বক্তব্য রাখেন সাবেক সংসদ সদস্য ডা. মোস্তফা জালাল মহিউদ্দিন, আওয়ামী লীগের স্বাস্থ্য ও জনসংখ্যা বিষয়ক সম্পাদক ডা. বদিউজ্জামান ভূঁইয়া ডাবলু, বিএমএর মহাসচিব অধ্যাপক ডা. এম ইকবাল আর্সলান প্রমুখ।

সভাপতির বক্তব্যে বিএসএমএমইউ উপাচার্য অধ্যাপক ডা. কামরুল হাসান খান বলেন, যথাযথ দায়িত্ব ও কর্তব্য পালনের মধ্য দিয়েই সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি জাতির জনকের প্রতি সত্যিকারের শ্রদ্ধা নিবেদন করা সম্ভব। তাই বঙ্গবন্ধুর ৪০তম শাহাদাৎবার্ষিকীতে “রোগীর সেবায় হই আরো যতœবান” থিমকে সামনে রেখে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের পক্ষ থেকে ৪০ দিনব্যাপী কর্মসূচী গ্রহণ করা হয়েছে। যাতে করে এ বিশ্ববিদ্যালয়ের চিকিৎসাসেবা, শিক্ষা ও গবেষণার মান আরো উন্নত ও সুন্দর হয়।

এমইউ/এএইচ/এমআরআই