ভিডিও EN
  1. Home/
  2. জাতীয়

শাহজালালে ১০ কেজি স্বর্ণের চালান জব্দ

নিজস্ব প্রতিবেদক | প্রকাশিত: ০১:৩৪ পিএম, ৩০ অক্টোবর ২০১৮

হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অভিযান চালিয়ে ১০ কেজি স্বর্ণের চালান জব্দ করেছে ঢাকা কাস্টমস হাউস। ডিএইচএল কুরিয়ারের মাধ্যমে চালানটি আসে। পরে গোপন সংবাদের ভিত্তিতে মঙ্গলবার সকালে ওই চালান জব্দ করা হয়।

বিষয়টি জাগো নিউজকে নিশ্চিত করেছেন ঢাকা কাস্টমস হাউসের ডেপুটি কমিশনার অথেলো চৌধুরী।

তিনি জানান, সোমবার রাতে সিঙ্গাপুর এয়ারলাইনসের একটি ফ্লাইটে ডিএইচএল কুরিয়ার সার্ভিসের দুটি প্যাকেটে শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে আসে স্বর্ণের এ চালান।

গোপন সংবাদের ভিত্তিতে ওই চালানটি তল্লাশি করেন শুল্ক গোয়েন্দারা। সকালে কুরিয়ার গেটের সামনে থেকে ওই স্বর্ণগুলো জব্দ করা হয়।

সিঙ্গাপুর এয়ারলাইনসের এসকিউ ৪৪৬ নম্বর ফ্লাইটে সোমবার রাত ১০টা ৪০ মিনিটে স্বর্ণের চালানটি আসে। সকালে বিমানবন্দরের কুরিয়ার গেটের সামনে একটি কন্টেইনার তল্লাশি করা হয়। তল্লাশির সময় ডিএইচএল কুরিয়ার সার্ভিসের দুটি বড় আকারের প্যাকেট জব্দ করা হয়। এমপি থ্রি মিউজিক প্লেয়ারের পার্টসের এ দুটি প্যাকেটে পাঁচটি করে মোট ১০টি স্বর্ণের বার জব্দ করা হয়। প্রতিটি বারের ওজন এক কেজি করে। দাম প্রায় পাঁচ কোটি টাকা।

অথেলো চৌধুরী বলেন, প্যাকেটের ওপর প্রাপকের নাম লেখা ছিল কামরুল ইসলাম। শুল্ক গোয়েন্দারা যাচাই–বাছাই করে দেখেন ঠিকানাটি ভুয়া। চালানটি সিঙ্গাপুর থেকে ভুয়া ঠিকানা ব্যবহার করে পাঠানো হয়েছিল। তবে এ পাচারের সঙ্গে জড়িতদের শনাক্ত করার চেষ্টা চলছে।

জেইউ/এসআর/পিআর

আরও পড়ুন