ভিডিও EN
  1. Home/
  2. জাতীয়

বঙ্গবন্ধুর আলোকচিত্রের বই প্রধানমন্ত্রীর কাছে হস্তান্তর

নিজস্ব প্রতিবেদক | প্রকাশিত: ০৬:০৮ পিএম, ২৯ অক্টোবর ২০১৮

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৩৬৪টি দুর্লভ আলোকচিত্র নিয়ে প্রকাশিত বই ‘বঙ্গবন্ধু মানেই বাংলার স্বাধীনতা’ প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে হস্তান্তর করা হয়েছে।

সোমবার প্রধানমন্ত্রীর কার্যালয়ে মন্ত্রিসভা বৈঠকের শুরুতেই মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক শেখ হাসিনার কাছে বইটি হস্তান্তর করেন বলে জানিয়েছেন মন্ত্রিপরিষদ সচিব মোহাম্মদ শফিউল আলম।

মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রণালয়ের উদ্যোগে বঙ্গবন্ধুর আলোকচিত্র সংবলিত বইটি প্রকাশ করা হয়।

pm

আইসিএও কাউন্সিল সার্টিফিকেট প্রধানমন্ত্রীর কাছে হস্তান্তর

শফিউল আলম জানান, কানাডার মন্ট্রিলে অনুষ্ঠিত ইন্টারন্যাশনাল সিভিল এভিয়েশন কর্তৃপক্ষ (আইসিএও) ‘আইসিএও কাউন্সিল প্রেসিডেন্ট সার্টিফিকেট’ প্রধানমন্ত্রীর কাছে হস্তান্তর করেছেন বেসামরিক বিমান পরিবহন ও পর্যটনমন্ত্রী এ কে এম শাহজাহান কামাল।

তিনি বলেন, ‘আমাদের বিমানবন্দরগুলোতে নিরাপত্তা ব্যবস্থা জোরদারের জন্য আইসিএও গত ৯ অক্টোবর আমাদের এই সার্টিফিকেট প্রদান করেছিল।’

pm

প্রধানমন্ত্রীর হাতে দেয়া হলো পিপিপি অ্যাওয়ার্ড

এছাড়া মন্ত্রিসভা বৈঠকের শুরুতে গৃহায়ণ ও গণপূর্তমন্ত্রী মোশাররফ হোসেন পিপিপি প্রদত্ত ‘পিপিপি অ্যাওয়ার্ড- ২০১৮’ প্রধানমন্ত্রীর কাছে হস্তান্তর করেন।

মন্ত্রিপরিষদ সচিব বলেন, ‘যুক্তরাজ্যভিত্তিক স্বনামধন্য পার্টনারশিপ বুলেটিন নামক পত্রিকা গত ২৪ অক্টোবর অস্ট্রেলিয়ার সিডনিতে প্রধানমন্ত্রীর কার্যালয়ের পিপিপি (পাবলিক প্রাইভেট পার্টনারশিপ) কর্তৃপক্ষকে গভর্নমেন্ট পিপিপি প্রমোটর অব দ্য ইয়ার ক্যাটাগরিতে প্রথম পুরস্কার স্বর্ণপদক ও দ্বিতীয় পুরস্কার রৌপ্য পদক দেয়া হয়। আজকে তারা পুরস্কারটি প্রধানমন্ত্রীর কাছে হস্তান্তর করেছেন।’

আরএমএম/জেএইচ/আরআইপি

আরও পড়ুন