ভিডিও EN
  1. Home/
  2. জাতীয়

নাগরিকদের মেয়রের ভূমিকায় দেখতে চাইলেন সাঈদ খোকন

নিজস্ব প্রতিবেদক | প্রকাশিত: ০২:২৪ পিএম, ২৫ অক্টোবর ২০১৮

একজন মেয়র আর গুটিকয়েক কর্মকর্তা-কর্মচারীর পক্ষে একটি পরিচ্ছন্ন, সুন্দর শহর উপহার দেয়া সম্ভব নয় উল্লেখ করে সকল নাগরিককে মেয়রের ভূমিকায় দেখতে চেয়েছেন ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের মেয়র সাঈদ খোকন।

বৃহস্পতিবার রাজধানীর হাবীবুল্লাহ বাহার কলেজের নবনির্মিত ১২ তলা বিশিষ্ট ভবনের উদ্বোধন ও নবীনবরণ অনুষ্ঠানে যোগ দিয়ে এসব কথা বলেন তিনি।

মেয়র বলেন, নাগরিকদের একটু সচেতনাই পারে পরিচ্ছন্ন শহর গড়তে। আমি একা মেয়র, কয়েকজন কর্মকর্তা-কর্মচারী নিয়ে এই শহর পুরোপুরি পরিচ্ছন্ন রাখতে পারবো না। এই জন্য দরকার নাগরিকদের সচেতনতা ও সহযোগিতা। একজন মেয়র যেভাবে চেষ্টা করছে সেভাবে নাগরিকরা যদি নিজের আঙ্গিনা, আশেপাশের জায়গা পরিচ্ছন্ন রাখেন তাহলেই একটি সুন্দর, পরিচ্ছন্ন শহর গড়ে উঠবে। এজন্য প্রতিটি নাগরিককে মেয়রের ভূমিকা পালন করতে হবে।

সাঈদ খোকন বলেন, নিরাপদ সড়কের জন্য আমরা কাজ করে যাচ্ছি। বেপোরায়া গাড়ি, পুরাতন গাড়ি তুলে দিয়ে নতুন বাস নামানোর মাধ্যেমে আমরা রাজধানীর গণপরিবহনে শৃঙ্খলা ফিরিয়ে আনতে কাজ করে যাচ্ছি। এজন্য একটি কমিটি করে দেয়া হয়েছে, নির্দেশনা অনুযায়ী পরিকল্পনা মাফিক আমরা কাজ করে যাচ্ছি। আশা করছি আগামী দুই বছরের মধ্যে আমরা সড়কে শৃঙ্খলা ফিরিয়ে আনতে পারবো।

তিনি পথচারীদের ঝুঁকি নিয়ে রাস্তা পারাপার না হয়ে ফুটওভার ব্রিজ ব্যবহারের পরামর্শ দেন। পাশাপাশি এয়ারফোন কানে দিয়ে রাস্তায় চলাচলা না করার অনুরোধ জানান।

সাঈদ খোকন বলেন, আমাদের দেশ এগিয়ে চলেছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশ এগিয়ে চলেছে, দেশের উন্নয়নের ধারা অব্যাহত রাখতে আপনাদের কাছে নৌকা মার্কায় ভোট চাই। কারণ দেশকে এগিয়ে নিতে শেখ হাসিনার নেতৃত্ব ও নৌকার কোনো বিকল্প নেই।

এর আগে হাবীবুল্লাহ বাহার কলেজের নব নির্মিত ১২ তলা বিশিষ্ট একাডেমিক ভবন উদ্বোধন করেন মেয়র।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন কলেজের গভর্নিং বডির সভাপতি এস এম বাহালুল মজনুন চুন্নু, সদস্য খালেক মাহমুদ ভূঁইয়া, কলেজের অধ্যক্ষ আবু বকর চৌধুরীসহ কলেজের শিক্ষক-শিক্ষিকা ও শিক্ষার্থীবৃন্দ।

এএস/এমবিআর/এমএস

আরও পড়ুন