ভিডিও EN
  1. Home/
  2. জাতীয়

মিরপুরে ডিএনসিসির স্বাস্থ্যসম্মত পাবলিক টয়লেটের উদ্বোধন

নিজস্ব প্রতিবেদক | প্রকাশিত: ০৬:১২ পিএম, ২০ অক্টোবর ২০১৮

সাধারণ পথচারী ও নাগরিকদের জন্য স্বাস্থ্যসম্মত স্যানিটেশন সুবিধা নিশ্চিত করতে মিরপুরে আধুনিক টয়লেটের উদ্বোধন করেছে ঢাকা উত্তর সিটি কর্পোরেশন।

শনিবার উত্তর সিটি কর্পোরেশনের (ডিএনসিসি) প্যানেল মেয়র মো. জামাল মোস্তফা মিরপুর ১২ এ একটি আধুনিক সুবিধা সম্বলিত পাবলিক টয়লেট জনগণের জন্য উন্মুক্ত করে দেন।

এসময় পাবলিক টয়লেটটির সুষ্ঠুভাবে ব্যবহার ও রক্ষণাবেক্ষণের জন্য সকলের প্রতি তিনি আহ্বান জানিয়ে জামাল মোস্তফা বলেন, এর ফলে রাজধানীর সামগ্রিক পাবলিক স্যানিটেশন ব্যবস্থা উন্নয়নের লক্ষ্যে ক্রমবর্ধমান পাবলিক স্যানিটেশন চাহিদা পূরণের ধারাবাহিকতায় আরও একটি দৃষ্টান্ত স্থাপিত হলো।

তিনি বলেন, ডিএনসিসির নিজস্ব অর্থায়নে স্থাপিত আধুনিক এ পাবলিক টয়লেটি এ অঞ্চলে চলাচলরত জনগণের স্যানিটেশন সুবিধা নিশ্চিত করতে ভূমিকা রাখবে। আধুনিক ও দৃষ্টিনন্দন, প্রতিবন্ধীবান্ধব এই পাবলিক টয়লেটে নারী ও পুরুষদের জন্য আলাদা চেম্বার, হাত ধোওয়ার ব্যবস্থা, বিশুদ্ধ খাবার পানি, সার্বক্ষণিক বিদ্যুৎ, স্যানিটারি ন্যাপকিন, নিরাপত্তার জন্য সিসিটিভি ক্যামেরাসহ পেশাদার পরিচ্ছন্নকর্মী ও মহিলা কেয়ারটেকারের ব্যবস্থা রয়েছে।

পাবলিক টয়লেটের সঠিক ব্যবহারের মাধ্যমে স্বাস্থ্যসেবা নিশ্চিত করার লক্ষ্যে ডিএনসিসি মোট ১০০টি পাবলিক টয়লেট স্থাপন করবে।

উদ্বোধনী অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে ওয়ার্ড কাউন্সিলর রজ্জব হোসেন, ডিএনসিসির তত্বাবধায়ক প্রকৌশলী ড. তারিক বিন ইউসুফ প্রমুখ উপস্থিত ছিলেন।

এএস/এসএইচএস/আরআইপি

আরও পড়ুন