ভিডিও EN
  1. Home/
  2. জাতীয়

শিরীন শারমিন আমার আরেক কন্যা

বিশেষ সংবাদদাতা | প্রকাশিত: ০৫:৩৯ পিএম, ০৪ অক্টোবর ২০১৮

প্রধানমন্ত্রী শেখ হাসিনার এক কন্যা সায়মা ওয়াজেদ পুতুল। কিন্তু প্রধানমন্ত্রীর দুই কন্যা, এ ধরনের প্রশ্ন অনেকের কাছে আগ্রহের জন্ম দিতে পারে। আজ উন্নয়ন মেলায় প্রধানমন্ত্রী রংপুরের পীরগঞ্জ উপজেলার উপকারভোগী মানুষের সঙ্গে মতবিনিময় করেন। এ সময় শেখ হাসিনার পাশে বসা ছিলেন জাতীয় সংসদের স্পিকার শিরীন শারমিন চৌধুরী। শেখ হাসিনা তাদের সঙ্গে স্পিকারকে পরিচয় করে দিয়ে বলেছেন, এটা আমার আরেক কন্যা।

মতবিনিময়কালে একজন উপকারভোগী প্রতিবন্ধী বক্তব্য রাখেন। তার নাম আব্দুল খালেক। তিনি বলেন, এক সময় আমি ভালো ছিলাম। হঠাৎ গুরুতর এক অসুখে অচল হয়ে যায়। চিকিৎসকের পরামর্শে আপনার মেয়ে সায়মা ওয়াজেদ পুতুল এর গড়ে তোলা অটিস্টিক রোগীদের জন্য চিকিৎসাকেন্দ্রে চিকিৎসা নিয়ে ভালো আছি। আমাদের এমপি শিরীন শারমীন চৌধুরী এলাকার প্রতিবন্ধী ও গরিবদের অনেক সহযোগিতা করেছেন। যে কারণে আমরা এখন ভালো আছি। তাছাড়া এমপি ম্যামের নেয়া বিভিন্ন ট্রেনিং সেন্টারে ট্রেনিং নিয়ে এবং একটি বাড়ি একটি খামারের লোন নিয়ে সবাই ভালো আছে। আগের মতো এখন আর আমাদের এলাকায় কোনো অভাব নেই।

আব্দুল খালেক সায়মা ওয়াজেদ পুতুল ও শিরীন শারমীনের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, শিরীন আমার আরেক কন্যা। আগামীতে তাকে ভোট দিবেন তো? অনুষ্ঠানে সবাই হাত তুলে বলেন, হ্যাঁ। এরপর প্রতিবন্ধী আবদুল খালেক শেখ হাসিনাকে বলেন, আমার একটা দাবি আছে, আপনি যদি অভয় দেন তাহলে বলব, প্রধানমন্ত্রী তখন অনুমতি দেন। খালেক বলেন, আমাদের এই অঞ্চল একটি কৃষি অঞ্চল। এখানে একটি কৃষি বিশ্ববিদ্যালয় হলে এই এলাকার আরও উন্নয়ন হবে। এ সময় আবদুল খালেককে শেখ হাসিনা বলেন, আপনার কথা এবং বক্তব্য আমার খুব ভালো লেগেছে। আপনার দাবি পূরণ হবে।

এফএইচএস/জেএইচ/এমএস

আরও পড়ুন