ভিডিও EN
  1. Home/
  2. জাতীয়

জাতীয় উৎপাদনশীলতা দিবস মঙ্গলবার

নিজস্ব প্রতিবেদক | প্রকাশিত: ০৫:৫৯ পিএম, ০১ অক্টোবর ২০১৮

জাতীয় পর্যায়ে সচেতনতা সৃষ্টির মাধ্যমে দেশের শিল্প, কৃষি ও সেবাসহ বিভিন্নখাতে উৎপাদনশীলতা বাড়াতে মঙ্গলবার ‘জাতীয় উৎপাদনশীলতা দিবস’ উদযাপন করা হবে। দিবসটি উদযাপন উপলক্ষে বিস্তারিত কর্মসূচি গ্রহণ করেছে শিল্প মন্ত্রণালয়ের অধীন ন্যাশনাল প্রোডাকটিভিটি অর্গানাইজেশন (এনপিও)।

এ বছর জাতীয় উৎপাদনশীলতা দিবসের মূল প্রতিপাদ্য বিষয় হচ্ছে ‘সুখী ও সমৃদ্ধ দেশ বিনির্মাণে উৎপাদনশীলতা’।

দিবসটি উপলক্ষে মঙ্গলবার সকাল ৮টায় রাজধানীর ওসমানী স্মৃতি মিলনায়তন থেকে এক বর্ণাঢ্য র‌্যালি বের হবে। এতে বিভিন্ন মন্ত্রণালয় এবং সরকারি-বেসরকারি প্রতিষ্ঠানের কর্মকর্তা, শিল্প-কারখানার মালিক, শ্রমিক ও কর্মচারীরা অংশগ্রহণ করবেন। র‌্যালিতে নেতৃত্ব দেবেন ভারপ্রাপ্ত শিল্পসচিব মো. আবদুল হালিম।

বিকাল চারটায় রাজধানীর সিরডাপ অডিটরিয়ামে ‘সুখী ও সমৃদ্ধ দেশ বিনির্মাণে উৎপাদনশীলতা’ শীর্ষক এক আলোচনা সভা অনুষ্ঠিত হবে। ভারপ্রাপ্ত শিল্পসচিব মো. আবদুল হালিমের সভাপতিত্বে শিল্পমন্ত্রী আমির হোসেন আমু প্রধান অতিথি এবং কৃষিমন্ত্রী বেগম মতিয়া চৌধুরী বিশেষ অতিথি হিসেবে সভায় উপস্থিত থাকবেন।

দিবসটি উপলক্ষে রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনা পৃথক পৃথক বাণী দিয়েছেন। দিনটি উপলক্ষে ইতোমধ্যে এনপিও প্রচার সামগ্রী, বুকলেট, স্যুভেনির ও পোস্টার প্রকাশ করেছে।

দিবসটির গুরুত্ব তুলে ধরে বাংলাদেশ টেলিভিশন প্রামাণ্য অনুষ্ঠান সম্প্রচার করবে এবং জাতীয় দৈনিকে বিশেষ ক্রোড়পত্র প্রকাশিত হবে। মোবাইল ফোন অপারেটররা ক্ষুদেবার্তা, ভয়েস মেসেজ প্রেরণ করে উৎপাদনশীলতা বিষয়ে জনগণকে সচেতন করবে। এছাড়া দেশব্যাপী জেলা ও উপজেলা পর্যায়ে আলোচনা ও র‌্যালি অনুষ্ঠিত হবে।

এমইউএইচ/এসআর/পিআর

আরও পড়ুন