ভিডিও EN
  1. Home/
  2. জাতীয়

কড়াইল বস্তির আগুন নিয়ন্ত্রণে

নিজস্ব প্রতিবেদক | প্রকাশিত: ১২:১৪ এএম, ৩০ সেপ্টেম্বর ২০১৮

রাজধানীর কড়াইল বস্তিতে লাগা আগুন নিয়ন্ত্রণে এসেছে। শনিবার রাত পৌনে ১২টার দিকে নিয়ন্ত্রণে আনা হয়। এতে কাজ করে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স অধিদফতরের ৬টি ইউনিট।

ফায়ার সার্ভিস সদর দফতর কট্রোল রুমের ডিউটি অফিসার আতাউর রহমান জাগো নিউজকে বলেন, আগুন নিয়ন্ত্রণে এসেছে। তবে পুরোপুরি নেভেনি। ফায়ার কর্মকর্তারা ডাম্পিং ও কুলিংয়ের কাজ করছেন (পুড়ে যাওয়া ছাইয়ে পানি দেয়া)।

তিনি জানান, এ ঘটনায় ঠিক কতোগুলো ঘর পুড়েছে তা এখনও জানা যায়নি। ফায়ার সার্ভিস কর্মকর্তারা ক্ষয়ক্ষতি নিরূপণের কাজ করছেন। পাশাপাশি একটি টিম আগুনের কারণ সন্ধানের কাজ করছেন।

শনিবার রাত সাড়ে ১০টার দিকে এ আগুনের সূত্রপাত হয়। ২ বছরে এ নিয়ে ৪ বার আগুন লাগলো এ বস্তিতেই। আগুন নিয়ন্ত্রণে প্রাথমিকভাবে ৪টি ইউনিট পাঠানো হয়। পরে আগুনের ভয়াবহতা বিবেচনায় আরও দুইটি ইউনিট পাঠানো হয়।

এ পর্যন্ত ফায়ার সার্ভিসের কাছে হতাহতের কোনো সংবাদ নেই।

প্রত্যক্ষদর্শী সাঈদ আনোয়ার বলেন, সাড়ে ১০টায় হঠাৎ আগুনের ফুলকি দেখা যায়। চারদিকে সবাই চিৎকার করছিল। বস্তির অনেককে ফায়ার সার্ভিসের প্রশিক্ষণ দেয়া হয়েছে। আগুন যাতে ছড়াতে না পারে এ জন্য তারা বাঁশ দিয়ে টিনে আঘাত করছিল।

গুলশান লেকের দুই তীরে দেড়শ একরের বেশি জমির ওপর বিশাল এলাকা নিয়ে এই বস্তিতে কয়েক লাখ লোকের বসবাস। ঢাকার অভিজাত এলাকা গুলশান-বনানীর বুকের মধ‌্যে গড়ে ওঠা এই বস্তি পোশাক শ্রমিক, রিকশাচালকসহ ঢাকার নিম্ন আয়ের বহু মানুষের ঠিকানা।

এআর/জেডএ

আরও পড়ুন