ভিডিও EN
  1. Home/
  2. জাতীয়

জন্মদিনে শেখ হাসিনাকে মমতার শুভেচ্ছা

জাগো নিউজ ডেস্ক | প্রকাশিত: ০৯:৫৫ এএম, ২৯ সেপ্টেম্বর ২০১৮

বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭২তম জন্মদিনে তাকে শুভেচ্ছা জানিয়েছেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দোপাধ্যায়। শুক্রবার শেখ হাসিনাকে জন্মদিনের শুভেচ্ছা জানিয়ে বাংলাদেশ ও ভারতের মধ্যে সম্পর্ক আরও শক্তিশালী হবে বলে আশা প্রকাশ করেন তিনি।

সামাজিক মাধ্যমে মমতা বন্দোপাধ্যায় এক পোস্টে শেখ হাসিনার উদ্দেশে বলেন, বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে হৃদয় থেকে জন্মদিনের শুভেচ্ছা। তিনি আরও বলেন, আমি বাংলাদেশ ও ভারতের মধ্যে শক্তিশালী সম্পর্কের জন্য প্রার্থনা করি।

১৯৪৭ সালের ২৮ সেপ্টেম্বর জন্মগ্রহণ করেন শেখ হাসিনা। তিনি বাংলাদেশের দশম প্রধানমন্ত্রী হিসেবে দেশ শাসন করছেন।

বর্তমানে নিউ ইয়র্কে অবস্থান করছেন প্রধানমন্ত্রী। রোহিঙ্গাদের আশ্রয়দানে মানবিক ও দায়িত্বশীল নীতির জন্য অনন্য নেতৃত্বের স্বীকৃতি হিসেবে শেখ হাসিনাকে মর্যাদাপূর্ণ ‘ইন্টারন্যাশনাল অ্যাচিভমেন্ট অ্যাওয়ার্ড’ এবং '২০১৮ স্পেশাল ডিস্টিংকশন অ্যাওয়ার্ড ফর আউটস্ট্যান্ডিং অ্যাচিভমেন্ট’ প্রদান করা হয়েছে।

বৈশ্বিক সংবাদ সংস্থা ইন্টার প্রেস সার্ভিস (আইপিএস) প্রধানমন্ত্রীকে 'ইন্টারন্যাশনাল অ্যাচিভমেন্ট অ্যাওয়ার্ড' এবং নিউ ইয়র্ক, জুরিখ ও হংকং ভিত্তিক একটি অলাভজনক ফাউন্ডেশনের নেটওয়ার্ক গ্লোবাল হোপ কোয়ালিশন ‘২০১৮ স্পেশাল ডিস্টিংকশন অ্যাওয়ার্ড ফর আউটস্ট্যান্ডিং অ্যাচিভমেন্ট’ সম্মাননা প্রদান করে। নিউ ইয়র্কে স্থানীয় সময় বৃহস্পতিবার সন্ধ্যায় পৃথক দুটি অনুষ্ঠানে এই অ্যাওয়ার্ড গ্রহণ করেন তিনি।

টিটিএন/এমএস

আরও পড়ুন