ভিডিও EN
  1. Home/
  2. জাতীয়

গৃহকর্মী নির্যাতনের ঘটনায় দোষীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি

নিজস্ব প্রতিবেদক | প্রকাশিত: ০৬:২২ পিএম, ২৭ সেপ্টেম্বর ২০১৮

গৃহকর্মী নির্যাতনের ঘটনার সুষ্ঠু বিচার ও দোষীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানিয়েছে জাতীয় গৃহশ্রমিক সমন্বয় পরিষদ ও গৃহশ্রমিক অধিকার প্রতিষ্ঠা নেটওয়ার্ক।

বৃহস্পতিবার (২৭ সেপ্টেম্বর) জাতীয় প্রেস ক্লাবের সামনে আয়োজিত প্রতিবাদ সমাবেশে এ দাবি জানানো হয়।

প্রাত্যহিক জীবনে গৃহকর্মীদের অপরিসীম ভূমিকার কথা উল্লেখ করে বক্তারা তাদের সুরক্ষা ও কল্যাণ নিশ্চিতের পাশাপাশি ‘গৃহশ্রমিক সুরক্ষা ও কল্যাণ নীতি ২০১৫’ কে অবিলম্বে আইনে অন্তর্ভুক্ত করার দাবি জানান।

তারা বলেন, বিগত কয়েকদিন ধরে দেশের বিভিন্ন স্থানে জুঁই, বেগম, রোকসানা ও জাকিয়াসহ আরও বেশ কয়েকজন শিশু গৃহকর্মী নির্যাতনের শিকার হয়েছেন। এর আগে বিভিন্ন সময় গৃহকর্মীদের নির্যাতনের ঘটনায় বিচার না হওয়ায় দিন দিন এ হার বাড়ছে। তাই দোষীদের চিহ্নিত করে বিচারের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তি দেয়া জরুরি হয়ে উঠেছে।

সমাবেশে বিল্স ভাইস চেয়ারম্যান আনোয়ার হোসাইন, যুগ্ম মহাসচিব ডা. ওয়াজেদুল ইসলাম খান, শ্রমিক কর্মচারী ঐক্য পরিষদ-স্কপ যুগ্ম সমন্বয়কারী নইমুল আহসান জুয়েল, জাতীয় গার্হস্থ্য নারী শ্রমিক ইউনিয়নের উপদেষ্টা আবুল হোসাইন, জেএসএল নারী কমিটির সাধারণ সম্পাদক শামসুন্নাহার ভূঁইয়া, বাংলাদেশ ট্রেড ইউনিয়ন কেন্দ্রের দফতর সম্পাদক সাহিদা পারভীন শিখা প্রমুখ উপস্থিত ছিলেন।

এএস/এএইচ/জেআইএম

আরও পড়ুন