ভিডিও EN
  1. Home/
  2. জাতীয়

শাহ আমানতে ফ্লাইট ওঠা-নামা বন্ধ

নিজস্ব প্রতিবেদক | প্রকাশিত: ০৩:০৫ পিএম, ২৬ সেপ্টেম্বর ২০১৮

কক্সবাজারগামী ইউএস-বাংলার বিএস-১৪১ ফ্লাইটের জরুরি অবতরণে চট্টগ্রামের শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দরে আপাতত বিমান ওঠা-নামা বন্ধ রয়েছে।

ইউএস-বাংলার ওই উড়োজাহাজের নোজ গিয়ার না খোলায় কক্সবাজার অবতরণ না করে চট্টগ্রামের শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করা হয়। চট্টগ্রাম শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দরের ব্যবস্থাপক সরওয়ার-ই-জামান জাগো নিউজকে বিষয়টি নিশ্চিত করেছেন।

বুধবার দুপুরে প্রথম চেষ্টায় ফ্লাইটটি কক্সবাজার বিমানবন্দরে নামতে না পেরে চট্টগ্রাম শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দরে জরুরি অবতরণ (নোস ল্যান্ডিং) করে। অবতরণের পর ফ্লাইটটিকে ফায়ার ব্রিগেডসহ বিমানবন্দরের নিরাপত্তাকর্মীরা ঘিরে রাখে।

চট্টগ্রাম ফায়ার সার্ভিস অ্যান্ড সিভিল ডিফেন্সের উপ-পরিচালক জসিম উদ্দিন জানান, ঘটনার পর ফায়ার সার্ভিসের তিনটি ইউনিটের পাঁচটি গাড়ি ঘটনাস্থলে অবস্থান নেয়।

ইউএস-বাংলা এয়ারলাইন্সের জনসংযোগ বিভাগের মহাব্যবস্থাপক (জিএম-পিআর) কামরুল ইসলাম জাগো নিউজকে বলেন, ফ্লাইটটিতে ১১ শিশুসহ (ইনফ্যান্ট) ১৬৪ জন যাত্রী ও ৭ জন ক্রু ছিল। তাদের সবাই নিরাপদে আছেন।

ফ্লাইটটি পরিচালনা করছিলেন ক্যাপ্টেন জাকারিয়া। তিনি অত্যন্ত দক্ষতার সঙ্গে পরিস্থিতির মোকাবেলা করে ফ্লাইটটি নিরাপদে অবতরণ করেন বলেও জানান তিনি।

আরএস/পিআর

আরও পড়ুন