ভিডিও EN
  1. Home/
  2. জাতীয়

মহাখালী থেকে যান চলাচল শুরু হলেও সড়কে যানজট

নিজস্ব প্রতিবেদক | প্রকাশিত: ০১:২০ পিএম, ২৫ সেপ্টেম্বর ২০১৮

পরিবহন শ্রমিকদের অবরোধে রাত ১০টা থেকে রাজধানীর মহাখালী বাস টার্মিনাল থেকে বন্ধ থাকা বাস চলাচচল ফের শুরু হয়েছে। মঙ্গলবার দুপুর পৌনে ১২টায় এই বাস টার্মিনাল থেকে বিভিন্ন রুটের দূরপাল্লার বাস চলাচল শুরু হতে দেখা গেছে।

তবে দীর্ঘ ১৪ ঘণ্টা পর যান চলাচল শুরু হলেও সড়কে তীব্র যানজট দেখা দিয়েছে।

মঙ্গলবার দুপুর ১২টায় সরেজমিনে গিয়ে মহাখালী টার্মিনাল এলাকায় তীব্র যানজট দেখা যায়। তিব্বত মোড় থেকে মহাখালী টার্মিনাল পেরুতেই সময় লাগছে আধা ঘণ্টারও বেশি।

টার্মিনালের সামনে কথা হয় ট্রাফিক ইন্সপেক্টর (টিআই) সালাহউদ্দিনের সঙ্গে। তিনি জানান, ঘণ্টাখানেক হলো যান চলাচল শুরু হয়েছে। দীর্ঘ সময় সড়ক অবরোধের কারণে যান চলাচল বন্ধ থাকায় যানজট ছিল। এখন যান চলাচল শুরু হওয়ায় যানজট আরও তীব্র হয়েছে। যান চলাচল স্বাভাবিক করতে ট্রাফিক পুলিশ সদস্যরা মাঠে রয়েছে। অাশা করছি, অাধা ঘণ্টার মধ্যেই সব স্বাভাবিক হয়ে যাবে।

ঢাকা মহানগর পুলিশের উত্তর বিভাগের মহাখালী জোনের সহকারী কমিশনার আশরাফ উল্লাহ জাগো নিউজকে জানান, রাতের কোনো এক সময় বাসের হর্ন বাজানোকে কেন্দ্র করে একটি পরিবহনের চালককে মারধর করে স্থানীয়রা। ওই ঘটনার জের ধরেই রাতে রাস্তা অবরোধ করেছিল পরিবহন শ্রমিকরা। রাতে সে পর্যায়ে রাস্তা অবরোধ উঠিয়ে নিলেও মহাখালী থেকে সকল রুটের বাস চলাচল বন্ধ রেখেছিল। এখন স্বাভাবিক।

বনানী থানার ডিউটি অফিসার ইভা রহমান জানান, গতকালের ঘটনায় বনানী থানায় মামলা দায়েরের প্রস্তুতি চলছে।

উল্লেখ্য, হর্ন বাজানোকে কেন্দ্র করে মারধরের শিকার হন এনা পরিবহনের চালক আক্তার। এ সময় দুই পক্ষের মধ্যে ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনাও ঘটে। পরে বিক্ষুব্ধ পরিবহন শ্রমিকরা মহাখালী টার্মিনালের সামনের সড়ক অবরোধ করলে যানচলাচল বন্ধ হয়ে যায়। দূরপাল্লার বাস চলাচলও বন্ধ রাখা হয়। এতে দুর্ভোগে পড়েন ঢাকা থেকে ময়মনসিংহ, কিশোরগঞ্জ, জামালপুর, শেরপুরসহ ওই রুটের যাত্রীরা।

জেইউ/এমবিআর/জেআইএম

আরও পড়ুন