ভিডিও EN
  1. Home/
  2. জাতীয়

মোহাম্মদপুরে হাসপাতাল-ক্লিনিকে অভিযান

নিজস্ব প্রতিবেদক | প্রকাশিত: ০৬:৪৫ পিএম, ১৩ সেপ্টেম্বর ২০১৮

রাজধানীর মোহাম্মদপুরে ১৪টি হাসপাতাল বন্ধে হাইকোর্টের নির্দেশনার পর অভিযান শুরু করেছে র‌্যাবের ভ্রাম্যমাণ আদালত।

বৃহস্পতিবার (১৩ সেপ্টেম্বর) দুপুর থেকে মোহাম্মদপুরে ওই ১৪ হাসপাতালে অভিযান শুরু করে র‌্যাব। ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করছেন র‌্যাবের নির্বাহী ম্যাজিস্ট্রেট সারওয়ার আলম।

তিনি জাগো নিউজকে বলেন, দুপুর ১২টা থেকে শুরু হওয়া অভিযানে এখন পর্যন্ত চারটি হাসপাতাল বন্ধ করা হয়েছে। এ সময় মোট ১২ লাখ টাকা জরিমানা এবং নবাব সিরাজ উদ-দৌলা মানসিক ও মাদকাসক্ত হাসপাতালকে সিলগালা করা হয়েছে। অভিযান শেষে বিস্তারিত জানানো হবে।

এর আগে গত মঙ্গলবার লাইসেন্স দেখাতে না পারায় ১৪টি বেসরকারি হাসপাতাল ও ক্লিনিকের কার্যক্রম অবিলম্বে বন্ধ করতে নির্দেশ দেন হাইকোর্ট। স্বাস্থ্য অধিদফতরের মহাপরিচালক ও র‌্যাবের নির্বাহী ম্যাজিস্ট্রেটের প্রতি এ নির্দেশ দেয়া হয়েছিল।

অভিযুক্ত হাসপাতাল ও ক্লিনিকগুলো হচ্ছে-বিডিএম হাসপাতাল ও ডায়াগনস্টিক সেন্টার, সেবিকা জেনারেল হাসপাতাল, জনসেবা নার্সিং হোম অ্যান্ড ডায়াগনস্টিক সেন্টার, লাইফ কেয়ার নার্সিং হোম, রয়্যাল মাল্টিস্পেশালিটি হসপিটাল, নবাব সিরাজ উদ-দৌলা মানসিক ও মাদকাসক্ত হাসপাতাল, মনমিতা মানসিক হাসপাতাল, প্লাজমা মেডিকেল সার্ভিস অ্যান্ড ক্লিনিক, শেফা হসপিটাল অ্যান্ড ডায়াগনস্টিক সেন্টার, ইসলামিয়া মানসিক হাসপাতাল, ক্রিসেন্ট হসপিটাল অ্যান্ড ডায়াগনস্টিক কমপ্লেক্স, মক্কা মদিনা জেনারেল হাসপাতাল অ্যান্ড ডায়াগনস্টিক, নিউ ওয়েল কেয়ার হাসপাতাল এবং বাংলাদেশ ট্রমা স্পেশালাইজড হাসপাতাল।

জেইউ/এএইচ/জেআইএম

আরও পড়ুন