ভিডিও EN
  1. Home/
  2. জাতীয়

ঘরে ঘরে পৌঁছাবে ডিএনসিসির নিউজলেটার ‘নগরিয়া’

নিজস্ব প্রতিবেদক | প্রকাশিত: ০৪:০৬ পিএম, ০৩ সেপ্টেম্বর ২০১৮

ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের (ডিএনসিসি) সদ্য প্রকাশিত নিউজলেটার ‘নগরিয়া’ নাগরিকদের ঘরে ঘরে পৌঁছানোর জন্য ডাক বিভাগের কাছে হস্তান্তর করা হয়েছে। সোমবার দুপুরে গুলশানে নগর ভবনে প্যানেল মেয়র মো. জামাল মোস্তফা ডাক বিভাগের ডেপুটি পোস্ট মাস্টার জেনারেল শবনম মুস্তারী রিক্তার কাছে আনুষ্ঠানিকভাবে এই হস্তান্তর করেন।

এ সময় প্যানেল মেয়র বলেন, নাগরিক সেবা সহজ করতে এই নিউজলেটারটি প্রকাশ করা হয়েছে। উন্নত বিশ্বের প্রায় প্রতিটি শহরে এ ধরনের নিউজলেটার থাকলেও বাংলাদেশ এটি প্রথম। এতে অনেক তথ্য রয়েছে, যা নাগরিকদের বিভিন্ন সময়ে প্রয়োজন হবে। যেমন হোল্ডিং ট্যাক্স কীভাবে নির্ধারিত হয়, কীভাবে হোল্ডিং ট্যাক্স রেয়াত পাওয়া যায়, সেবা পাওয়ার প্রয়োজনীয় নম্বর ইত্যাদি তথ্য ‘নগরিয়া’র প্রথম সংখ্যায় রয়েছে। আর জনগণের হাতে তথ্য থাকলে একদিকে যেমন সেবা পাওয়া সহজ হবে, তেমনি স্বচ্ছতা ও জবাবদিহি বৃদ্ধি পাবে।

এ বিষয়ে ডেপুটি পোস্টমাস্টার জেনারেল শবনম মুস্তারী রিক্তা বলেন, ‘নগরিয়া’ জনগণের কাছে পৌঁছানোর জন্য ডাক বিভাগ প্রয়োজনীয় সব সেবা প্রদান করবে।

ডিএনসিসির প্রতিটি হোল্ডিং নম্বরের ঠিকানায় এক কপি করে ডাকযোগে ‘নগরিয়া’ পর্যায়ক্রমে বিনামূল্যে পাঠানো হবে।

‘নগরিয়া’ হস্তান্তরের সময় অন্যান্যের মধ্যে ডিএনসিসির সচিব রবীন্দ্রশ্রী বড়ুয়া, ‘নগরিয়া’র সম্পাদক এ এস এম মামুন উপস্থিত ছিলেন।

এএস/জেডএ/এমএস

আরও পড়ুন