ভিডিও EN
  1. Home/
  2. জাতীয়

অনেককেই জিজ্ঞাসাবাদ করা হয়েছে, তবে গ্রেফতার নেই: পুলিশ

প্রকাশিত: ০৯:০১ এএম, ১০ আগস্ট ২০১৫

ব্লগার নিলাদ্রী চট্টোপাধ্যায়কে (নীল নিলয়) হত্যাকাণ্ডের ঘটনায় অনেককে জিজ্ঞাসাবাদ করা হয়েছে। আরো করা হবে। তবে এখন পর্যন্ত কাউকে গ্রেফতার করা হয়নি।

সোমবার ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) মিডিয়া এন্ড পাবলিক রিলেসন্স বিভাগের উপ-কমিশনার (ডিসি) মুনতাসিরুল ইসলাম সাংবাদিকদের একথা জানান।

এর আগে, শুক্রবার রাজধানীর গোড়ানে নিজ বাসায় খুন হন ব্লগার ও এনজিও কর্মকর্তা নিলয়। সেদিন রাতেই তার স্ত্রী আশা মনি বাদী হয়ে খিলগাঁও থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। মামলাটি সোমবার ডিবিতে হস্তান্তর করা হয়েছে।

মুনতাসিরুল ইসলাম বলেন, মামলাটি মহানগর গোয়েন্দা (ডিবি) পুলিশের কাছে হস্তান্তর করা হয়েছে। ডিবি কর্মকর্তারা ইতিমধ্যে ঘটনাস্থল পরিদর্শন করে প্রত্যক্ষদর্শী ও অন্যান্যদের সঙ্গে কথা বলেছেন। রহস্য উন্মোচনে সোর্স নিয়োগ করা হয়েছে। পুলিশ সর্বোচ্চ শক্তি দিয়ে ঘটনাটি তদন্ত করছে।

গোয়েন্দা সূত্র জানায়, তাদের জিজ্ঞাবাদের তালিকায় ছিল নিলয়ের স্ত্রী আশা মনি, শ্যালিকা তন্নি, বাড়িওয়ালা শামসুল কবির, নিলয়ের বন্ধু মিঠু, কয়েকজন অনলাইন অ্যাক্টিভিস্ট এবং নিলয়ের এনজিওর কয়েকজন কর্মকর্তারা।

নিলয়কে হত্যার বিষয়টি স্বীকার করে কয়েকটি গণমাধ্যমে ই-মেইল পাঠিয়েছে আনসার আল ইসলাম নামে একটি সংগঠন। এবিষয়ে তিনি বলেন, এটি নিশ্চিত যে ই-মেইলটি বাংলাদেশ থেকে পাঠানো হয়েছে, তবে কোন জেলা থেকে পাঠানো হয়েছে এটি নিশ্চিত হতে পারেনি পুলিশ। হত্যার দায় স্বীকার করার বিষয়টি কতটুকু নির্ভরযোগ্য তাও খতিয়ে দেখা হচ্ছে।


# ব্লগার নিলয় হত্যা মামলার তদন্তভার ডিবিতে

এআর/এআরএস/এমআরআই