ভিডিও EN
  1. Home/
  2. জাতীয়

তিন প্রতিষ্ঠানকে রাজউকের ৩ লাখ জরিমানা

নিজস্ব প্রতিবেদক | প্রকাশিত: ০৯:০৮ পিএম, ২৯ আগস্ট ২০১৮

তিনটি প্রতিষ্ঠানকে ৩ লাখ টাকা জরিমানা করেছে রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষ (রাজউক)। বুধবার (২৯ আগস্ট) রাজধানীর স্বামীবাগ ও ওয়ারী এলাকায় পরিচালিত এক উচ্ছেদ অভিযানে এ জরিমানা করা হয়।

নির্বাহী ম্যাজিস্ট্রেট জেসমিন আক্তার এবং অথরাইজড অফিসার মোহম্মদ নুর আলম এই অভিযান পরিচালনা করেন।

অভিযানে স্বামীবাগের মনির হোসেন লেনে নির্মাণরত দশতলা একটি ভবনের চারদিকে নির্দিষ্ট আবশ্যিক উন্মুক্ত জায়গা (সেটব্যাক) না রেখে ভবন বর্ধিত করে নির্মাণের কারণে মালিককে দুই লাখ টাকা জরিমানা করা হয়। বর্ধিত ভবনের কিছু অংশ ভেঙে বাকি অংশ ১৫ দিনের মধ্যে অপসারণের জন্য মুচলেকা নেন রাজউকের নির্বাহী ম্যাজিস্ট্রেট।

অন্য একটি ভবনের কার পার্কিংয়ের স্থলে ইট, বালু, সিমেন্টের ব্যবসা পরিচালনার জন্য ৫০ হাজার টাকা জরিমানা করে আগামী সাত দিনের মধ্যে অন্যত্র সরে যাওয়ার জন্য মুচলেকা নেয়া হয়। এছাড়া আবাসিক ভবন বাণিজ্যিক ব্যবহারের কারণে ভিন্ন তিনটি শোরুম সিলগালা করে বন্ধ করে দেয়া হয়।

আবাসিক ভবনের কার পার্কিংয়ের স্থলে বাণিজ্যিক ব্যবহারের কারণে ওয়ারীর র‌্যামঙ্কিন স্ট্রিট এর ‘ওয়েল ফুড’ কে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়। প্রতিষ্ঠানটিকে আগামী সাত দিনের মধ্যে অন্যত্র সরে যাওয়ার নির্দেশ দেন রাজউকের নির্বাহী ম্যাজিস্ট্রেট। একই রোডের একটি শোরুমের মালামাল সরিয়ে বন্ধ করে দেয়া হয়।

অভিযানে রাজউকের সহকারী অথরাইজড অফিসার এফ আর আশিক আহমেদ, প্রধান ইমারত পরিদর্শক নিপেন চন্দ্র সিদ্ধাসহ অন্যান্য কর্মকর্তা উপস্থিত ছিলেন।

এএস/এসআর/এমএস

আরও পড়ুন