ভিডিও EN
  1. Home/
  2. জাতীয়

পররাষ্ট্রমন্ত্রীর সঙ্গে তুরস্কের রাষ্ট্রদূতের বিদায়ী সাক্ষাৎ

প্রকাশিত: ১১:৫০ এএম, ০৯ আগস্ট ২০১৫

পররাষ্ট্রমন্ত্রী আবুল হাসান মাহমুদ আলীর সঙ্গে বাংলাদেশে নিযুক্ত তুরস্কের রাষ্ট্রদূত হোসেইন মুফতুগলু বিদায়ী সাক্ষাৎ করেন। রোববার পররাষ্ট্র মন্ত্রণালয়ে এ সাক্ষাৎ হয়।    

সাক্ষাৎকালে পররাষ্ট্রমন্ত্রী মাহমুদ আলী ও রাষ্ট্রদূত মুফতুগলু বাংলাদেশ ও তুরস্কের মধ্যে পারস্পারিক স্বার্থ সংশ্লিষ্ট ও দ্বিপাক্ষিক বিষয়াদি নিয়ে সংক্ষিপ্ত আলোচনা করেন।

পররাষ্ট্রমন্ত্রী মাহমুদ আলী বাংলাদেশ ও তুরস্কের মধ্যে বাণিজ্যিক সম্পর্ক আরও সম্প্রসারিত ও গতিশীল করণের লক্ষ্যে দু`দেশের মধ্যে মুক্ত বাণিজ্য চুক্তি প্রক্রিয়ার দ্রুত সমাপ্তির উপর গুরুত্বারোপ করেন।

এর সঙ্গে একমত পোষণ করে রাষ্ট্রদূত হোসেইন মুফতুগলু বলেন, ‘তুরস্ক বাংলাদেশের সঙ্গে বিদ্যমান ভ্রাতৃত্বমূলক  সুসম্পর্ক আরও জোরদারে আগ্রহী এবং দুদেশের মধ্যে অর্থনৈতিক সম্পর্কের গতি বৃদ্ধিতে ঢাকাস্থ তুর্কি দূতাবাস আন্তরিকতার সঙ্গে কাজ করছে এবং ভবিষ্যতেও এ ধারা  অব্যহত থাকবে’।

দুই বছরের অধিককাল বাংলাদেশে দায়িত্ব পালনকালে সকল প্রকার  সহযোগিতার জন্য তুরস্কের বিদায়ী রাষ্ট্রদূত পররাষ্ট্রমন্ত্রী ও পররাষ্ট্র মন্ত্রণালয়ের সকল কর্মকর্তার প্রতি আন্তরিক ধন্যবাদ ও কৃতজ্ঞতা জ্ঞাপন করেন। তিনি এদেশে তার কর্মকাল অত্যন্ত আনন্দময় ও ফলপ্রসূ ছিল বলে অভিমত ব্যক্ত করেন।

মাহমুদ আলী বাংলাদেশ ও তুরস্কের মধ্যে দ্বিপাক্ষিক ও অর্থনৈতিক সম্পর্ক জোরদারকরণ ও সম্প্রসারণে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখার জন্য রাষ্ট্রদূত হোসেইন মুফতুগলুকে ধন্যবাদ জানান এবং তার সুস্বাস্থ্য ও নতুন কর্মস্থলে সাফল্য কামনা করেন।

এসএ/একে/আরআইপি