ভিডিও EN
  1. Home/
  2. জাতীয়

বিমানের আরও দুটি হজ ফ্লাইট বাতিল

জ্যেষ্ঠ প্রতিবেদক | প্রকাশিত: ০২:৫৩ পিএম, ১৩ আগস্ট ২০১৮

অব্যাহত যাত্রী সঙ্কটে আরও দুটি হজ ফ্লাইট বাতিল করলো বিমান বাংলাদেশ এয়ারলাইন্স। আজ সোমবার বাতিল হওয়া দুটিসহ চলতি বছরে এখন পর্যন্ত এর সংখ্যা দাঁড়ালো ১৮টিতে। এ ছাড়া শেষ সময়ে আরও হজ ফ্লাইট বাতিলের ঘোষণা আসতে পারে বলে শঙ্কা প্রকাশ করছে বিমান।

সোমবার বাতিল হওয়া হজ ফ্লাইট দুটি হলো- বিজি ১০৯১ ও বিজি ৬০৯১। বারবার তাগাদা দেয়া সত্ত্বে হজ এজেন্সিগুলো যথা সময়ে টিকিট ক্রয় না করায় একের পর এক হজ ফ্লাইট বাতিলের মতো অনাকাঙ্ক্ষিত পরিস্থিতির তৈরি হচ্ছে। যাত্রী স্বল্পতা ও ফ্লাইট বাতিলের কারণে এখন পর্যন্ত বিমানের ক্যাপাসিটি লস হয়েছে সাড়ে ৮ হাজারেরও বেশি।

এ বিষয়ে বিমানের মুখপাত্র শাকিল মেরাজ জানায়, বিমান প্রতিদিনই ৫২৮ হজ এজেন্সিকে ই-মেইলের মাধ্যমে কোন ফ্লাইটে কত সিট খালি আছে তার আপডেট প্রদান করছে এবং দ্রুত টিকিট ক্রয়ে তাগিদ দিচ্ছে। কিন্তু অধিক মুনাফালোভী বেশ কয়েকটি হজ এজেন্সি এখনও ভাড়িভাড়া করতে পারেনি।

সরকারি সিদ্ধান্ত অনুযায়ী বাড়িভাড়া ও ভিসার আগেই টিকিট ক্রয়ের নির্দেশনা থাকলেও অনেক এজেন্সি এখনো তাদের নির্ধারিত টিকিটসমূহ ক্রয় করেনি বলেও জানান তিনি।

চলতি বছর সৌদি আরব কর্তৃপক্ষ বাংলাদেশ বিমানকে নির্ধারিত স্লটের বাইরে অতিরিক্ত কোনো স্লট বরাদ্দ দেবে না বলে জানিয়ে দিয়েছে। হজ ফ্লাইট বাতিলের এ ধারা অব্যাহত থাকলে চলতি বছর বাংলাদেশ থেকে কাঙ্ক্ষিত হজযাত্রীদের সৌদি আরবে পৌঁছানো অনিশ্চিত হয়ে পড়বে বলে শঙ্কা প্রকাশ করছে বিমান।

আরএম/আরএস/জেআইএম

আরও পড়ুন