ভিডিও EN
  1. Home/
  2. জাতীয়

কমলাপুরে দ্বিতীয় দিনের মতো চলছে ঈদের অগ্রিম টিকিট বিক্রি

নিজস্ব প্রতিবেদক | প্রকাশিত: ১১:৪৫ এএম, ০৯ আগস্ট ২০১৮

কমলাপুর রেলওয়ে স্টেশনে আজ (বৃহস্পতিবার) দ্বিতীয় দিনের মতো ঈদের অগ্রিম টিকিট বিক্রি শুরু হয়েছে। আজ দেয়া হচ্ছে আগামী ১৮ আগস্টের টিকিট। কাঙ্ক্ষিত টিকিট পেতে কমলাপুর স্টেশনে সকাল থেকেই টিকিট প্রত্যাশীদের উপচে পড়া ভিড়।

সকাল ৮টা থেকে ২৬টি কাউন্টারে বিক্রি হচ্ছে এই টিকিট। এর মধ্যে ২টি কাউন্টার নারীদের জন্য সংরক্ষিত আছে। প্রতিটি কাউন্টারের সামনেই মানুষের দীর্ঘ লাইন।

আগামী ১৮ আগস্টের জন্য আজ কমলাপুর স্টেশন থেকে আন্তঃনগর, নিয়মিত ও স্পেশাল ট্রেন মিলিয়ে বিক্রি হবে ২৬ হাজার ৮৯৫টি টিকিট বলে জানিয়েছেন কমলাপুর স্টেশন ম্যানেজার সীতাংশু চক্রবর্তী।

এছাড়া বরাবরের মতো এবারও মোট টিকিটের ৬৫ শতাংশ দেয়া হচ্ছে কাউন্টার থেকে। বাকি ৩৫ শতাংশের ২৫ শতাংশ অনলাইন ও মোবাইলে। ৫ শতাংশ ভিআইপি ছাড়াও রেল কর্মকর্তা-কর্মচারীদের জন্য বরাদ্দ রয়েছে ৫ শতাংশ।

jagonews24

প্রতিবারের মতো এবারও দশ দিন আগে থেকে শুরু হয়েছে ট্রেনের আগাম টিকিট বিক্রি। আগামীকাল ১০ আগস্ট বিক্রি হবে ১৯ আগস্টের টিকিট। এভাবে আগামী ১১ ও ১২ আগস্ট পর্যায়ক্রমে টিকিট মিলবে ২০ এবং ২১ আগস্টের টিকিট। এই দিনগুলোতে ঢাকা ও চট্টগ্রাম স্টেশন থেকে বিশেষ ব্যবস্থাপনায় সকাল ৮টা থেকে টিকিট বিক্রি হবে।

ঈদযাত্রায় ৯ জোড়া বিশেষ ট্রেন :

ঈদযাত্রায় ৯ জোড়া বিশেষ ট্রেন চলাচল করবে তার মধ্যে রয়েছে-

দেওয়ানগঞ্জ স্পেশাল : ঢাকা-দেওয়ানগঞ্জ- ঢাকা (ঈদের আগে ১৮, ১৯, ২০ ও ২১ আগস্ট এই ৪ দিন এবং পরে ২৩ আগস্ট হতে ২৯ আগস্ট ৭ দিন চলবে)।

চাঁদপুর স্পেশাল ১ : চট্টগ্রাম-চাঁদপুর-চট্টগ্রাম (ঈদের আগে ১৮, ১৯, ২০ ও ২১ আগস্ট ৪ দিন এবং ঈদের পরে ২৪ আগস্ট হতে ৩০ আগস্ট ৭ দিন চলবে)।

চাঁদপুর স্পেশাল ২ : চট্টগ্রাম-চাঁদপুর-চট্টগ্রাম (ঈদের আগে ১৮, ১৯, ২০ ও ২১ আগস্ট ৪ দিন এবং ঈদের পরে ২৪ আগস্ট হতে ৩০ আগস্ট ৭ দিন চলবে)।

রাজশাহী স্পেশাল : রাজশাহী-ঢাকা-রাজশাহী (ঈদের আগে ১৮, ১৯ ও ২০ আগস্ট ৩ দিন এবং ঈদের পরে ২৪ আগস্ট থেকে ৩০ আগস্ট ৭ দিন চলাচল করবে)।

দিনাজপুর স্পেশাল : দিনাজপুর-ঢাকা-দিনাজপুর (ঈদের আগে ১৮, ১৯ ও ২০ আগস্ট ৩ দিন এবং ঈদের পরে ২৪ আগস্ট হতে ৭ দিন চলাচল করবে)।

লালমনি স্পেশাল : ঢাকা-লালমনিরহাট-ঢাকা (ঈদের আগে ১৮, ১৯, ২০ ও ২১ আগস্ট ৪ দিন এবং ঈদের পরে ২৪ আগস্ট হতে ৩০ আগস্ট ৭ দিন চলবে)।

খুলনা এক্সপ্রেস : খুলনা-ঢাকা-খুলনা (ঈদের আগে ২১ আগস্ট একদিন চলবে)।

শোলাকিয়া স্পেশাল-১ : ভৈরববাজার-কিশোরগঞ্জ-ভৈরববাজার রুটে ঈদের দিন চলাচল করবে।

শোলাকিয়া স্পেশাল-২ : ময়মনসিংহ-কিশোরগঞ্জ-ময়মনসিংহ রুটে ঈদের দিন চলবে।

এএস/এমবিআর/আরআইপি

আরও পড়ুন