ভিডিও EN
  1. Home/
  2. জাতীয়

সাব-রেজিস্ট্রি অফিসে দান বাক্স, অভিযানে দুদক

বিশেষ সংবাদদাতা | প্রকাশিত: ০৫:৪৫ পিএম, ২৪ জুলাই ২০১৮

‘সাভার সাব-রেজিস্ট্রি অফিসে মসজিদের দানবাক্স ব্যবহার করে চাঁদাবাজি চলছে’। এমন অভিযোগ সেবাগ্রহীতাদের। তারা বিষয়টি দুর্নীতি দমন কমিশনকে (দুদক) জানান। দুদকের অভিযোগ কেন্দ্রে (১০৬) বিষয়টি জানানোর পর অভিযানে নামে সংস্থাটি।
এতে নেতৃত্ব দেন দুদকের সহকারী পরিচালক জাহাঙ্গীর আলম।

মঙ্গলবার আকস্মিক অভিযানে এই অভিযোগের সত্যতা পায় দুদক টিম। দুদক টিম সাব-রেজিস্ট্রি অফিসের রেকর্ড রুমে দান বাক্সটি শনাক্ত করেন। সেটি জব্দ করে মসজিদ কর্তৃপক্ষকে ফিরিয়ে দেন। তবে এরূপ কাজ থেকে বিরত থাকার জন্য কঠোরভাবে সতর্ক করা হয়।

এ বিষয়ে এনফোর্সমেন্ট অভিযানের সমন্বয়কারী দুদকের মহাপরিচালক (প্রশাসন) মোহাম্ম মুনীর চৌধুরী জানান, ‘সাব-রেজিস্ট্রি অফিসে এভাবে মসজিদের দানবাক্স রাখা প্রচণ্ড অনৈতিক। দুদকের এ অভিযান দুর্নীতির বিরুদ্ধে জনসচেতনতা বাড়াবে। পর্যায়ক্রমে সব অফিসে এ অভিযান চলবে।’

অভিযানের সময় দুদক টিম উপস্থিত সেবা প্রত্যাশীদের কাছে রেজিস্ট্রেশন সেবা প্রাপ্তিতে বিলম্ব এবং ঘুষ-লেনদেনের অভিযোগের বিষয়ে জানতে চান। এ সময় কয়েকজন সেবাপ্রার্থী দুদক টিমের কাছে তাদের বিভিন্ন সমস্যা উপস্থাপন করলে সেগুলো তাৎক্ষণিক সমাধান করা হয়। সাধারণ মানুষকে ভোগান্তিবিহীন সেবা প্রদান নিশ্চিত করার জন্য সাব-রেজিস্ট্রারকে নির্দেশ দেয় দুদক টিম।

দুদকের পক্ষ হতে দুর্নীতিবিরোধী জনসচেতনতার জন্য স্টিকার ও লিফলেট বিতরণ করা হয় এবং মাইকিং করে যে কোনো দুর্নীতি-হয়রানি তাৎক্ষণিকভাবে দুক হটলাইন (১০৬)’ এ জানানোর পরামর্শ দেয়া হয়।

এমইউ/জেডএ/এমএস

আরও পড়ুন