ভিডিও EN
  1. Home/
  2. জাতীয়

গরমে শান্তির পরশ : রাজধানীতে ৩৩ মিলিমিটার বৃষ্টিপাত

বিশেষ সংবাদদাতা | প্রকাশিত: ০৪:০৪ পিএম, ২৩ জুলাই ২০১৮

রাজধানী ঢাকাসহ সারা দেশে গত কয়েকদিন ধরে তীব্র গরম তথা দাবদাহ বয়ে যাচ্ছিল। গরমের কারণে ঘরে বাইরে মানুষের মুখে মুখে ইস কি গরম, বৃষ্টি নামে না কেন, এ জাতীয় কথাবার্তা শোনা যাচ্ছিল। আজও সকাল থেকেই বেশ গরম পড়েছিল। দুপুর ১২টায় ঢাকায় ৩২ দশমিক ৭ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা রেকর্ড করা হয়।

এমন গরমের পর দুপুরের বৃষ্টি নগরবাসীর মনে শান্তির পরশ বুলিয়ে দেয়। অনেকেই ইচ্ছা করে বৃষ্টির পানিতে ভিজে শরীর জুড়ান।

অধিদফতরের কর্তব্যরত মনিরউদ্দিন জানান, সকাল ৭টা থেকে দুপুর ১টা পর্যন্ত বৃষ্টিপাতের পরিমাণ ছিল মাত্র শূন্য দশমিক ৬ ডিগ্রি মিলিমিটার। শুরুর দিকে ঝিরি ঝিরি বৃষ্টিপাত হলেও দুপুর ১টার পর বৃষ্টির পরিমাণ বাড়ে। সকাল ৯টা থেকে বিকেল ৩টা পর্যন্ত ৩৩ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করেছে আবহাওয়া অধিদফতর।

অবশ্য আবহাওয়া অধিদফতর বৃষ্টি নামতে পারে এমন পূর্বাভাস আগেই দিয়েছিল। দুপুর ১টা থেকে সন্ধ্যা ৭টা পর্যন্ত দেয়া পূর্বাভাসে বলা হয়, আকাশ আংশিক মেঘলা থেকে অস্থায়ীভাবে মেঘলা থাকতে পারে।

jagonews24

দুপুর দেড়টায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের সুমন নামের এক শিক্ষার্থী জানান, গত কয়েকদিন গরমে সিদ্ধ হয়ে যাচ্ছিলাম। মনে মনে ঠিক করে রেখেছিলাম বৃষ্টি নামলে যেখানে যে অবস্থায়ই থাকি ইচ্ছা মতো ভিজবো। তিনি রাস্তায় নেমে নিজে ভিজেন এবং অদূরে দাঁড়িয়ে থাকা দুই বন্ধুকে বৃষ্টিতে ভিজতে ডাকেন।

বেলা সাড়ে ১১টায় আজিমপুর ভিকারুননিসা নূন স্কুলের একজন অভিভাবক মেয়ের বেতন দিতে লাইনে দাঁড়ান। পাশে দাঁড়ানো আরেক অভিভাবককে বলছিলেন, যে গরম পড়েছে, মেয়েটাকে স্কুলে পাঠিয়ে চিন্তায় থাকি, না জানি অসুস্থ হয়ে পড়ে। কিছুক্ষণ পর আকাশ কালো মেঘে ছেয়ে গেলে তিনি হেসে বলেন, যাক শেষ পর্যন্ত বৃষ্টি নামছে।

এমইউ/জেএইচ/আরআইপি

আরও পড়ুন