ভিডিও EN
  1. Home/
  2. জাতীয়

ঢাকা ছেড়েছে ১২ হজ ফ্লাইটের ৯টি, রাতে যাবে ৪টি

জ্যেষ্ঠ প্রতিবেদক | প্রকাশিত: ০৫:১৭ পিএম, ১৮ জুলাই ২০১৮

হজযাত্রার পঞ্চম দিন রোববার বিমান বাংলাদেশ ও সৌদি এয়ারলাইন্সের মোট ১২টি ফ্লাইট জেদ্দার উদ্দেশে রওনা দিচ্ছে। এর মধ্যে ৯টি ফ্লাইট বিকেল ৪টার মধ্যে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে উড্ডয়ন করে। বিষয়টি নিশ্চিত করেছে বিমানবন্দর কর্তৃপক্ষ। 

ঢাকা হজ অফিস পরিচালক মো. সাইফুল ইসলাম জানান, বুধবার ভোররাত ৩টা ১৫ মিনিটে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের বিজি-১০২১ ফ্লাইটে করে গেছেন ৪১৯ জন,  ৭টা ৫ মিনিটে বিজি-৩০২১ ফ্লাইটে গেছেন ৪১৯ জন, বেলা ১১টা ৫মিনিটে বিজি-৫০২১ ফ্লাইটে ৪০২ জন, দুপুর ৩টা ৫ মিনিটে বিজি-৭০২১ ফ্লাইটে ৪০২ জন জেদ্দার উদ্দেশে ঢাকা ত্যাগ করেন।

তিনি আরও জানান, বুধবার ভোর রাত ৩টা ৩৫ মিনিটে সৌদি এয়ারলাইন্সের এসভি-৮০৩ ফ্লাইট, সাড়ে ৪টায় এসভি-৩৮৫১ ফ্লাইট, সকাল সাড়ে ৮টায় এসভি-৩৮৩৬ ফ্লাইট, সাড়ে ৯টায় এসভি-৩৮৫৩ ফ্লাইট ঢাকা ছেড়ে গেছে।

hajj

আর আজ দিবাগত রাত সাড়ে ১১টায় সৌদি এয়ারের এসভি-৩৮৩৪ ফ্লাইট এবং রাত ১১টা ৫ মিনিটে ছেড়ে যাবে এসভি ৮০৫ ফ্লাইট। প্রতিটি ফ্লাইটে ৪১৯ জন করে হজযাত্রী জেদ্দা যাবেন। এ ছাড়া বিমান বাংলাদেশের আরও দুটি ফ্লাইট রাতে ছেড়ে যাবে।

উল্লেখ্য, হজ ফ্লাইট শুরুর পর থেকে গত ৪ দিনে ৫৭টি ফ্লাইটে মোট ২০ হাজার ৯৪২ হজযাত্রী সৌদি আরব পৌঁছেছেন। বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের ২৭টি ও সৌদি এয়ারলাইন্সের ৩০টি ফ্লাইটে এ সব যাত্রীদের পরিবহন করা হয়।

hajj

চলতি বছর সরকারি ব্যবস্থাপনায় ছয় হাজার ৭৯৮ জন এবং বেসরকারি ব্যবস্থাপনায় এক লাখ ২০ হাজারসহ মোট এক লাখ ২৬ হাজার ৭৯৮ বাংলাদেশি হজ পালন করবেন।

চলতি হজ মৌসুমে বাংলাদেশসহ বিশ্বের বিভিন্ন দেশ থেকে মোট ২০ লাখেরও বেশি হজযাত্রী ছয় হাজার ৭২টি ফ্লাইটে সৌদিআরবে অবতরণ করবেন। এর মধ্যে তিন হাজার ৩৮৩টি জেদ্দায় এবং মদিনা বিমানবন্দরে দুই হাজার ৬৮৯টি ফ্লাইট অবতরণ করবে।

আরএম/জেডএ/জেআইএম

আরও পড়ুন