ভিডিও EN
  1. Home/
  2. জাতীয়

অবশেষে রিয়াদ রুটে বিমানের ফ্লাইট চলাচল স্বাভাবিক হচ্ছে

জ্যেষ্ঠ প্রতিবেদক | প্রকাশিত: ০৮:০৩ পিএম, ১৭ জুলাই ২০১৮

হজ ফ্লাইট নির্বিঘ্ন করতে বিমান বাংলাদেশ এয়ারলাইন্স রিয়াদসহ মধ্যপ্রাচ্যের দোহা ও কুয়েত রুটে ফ্লাইট চলাচল সীমিত করেছিল। মূলত উড়োজাহাজ সংকটের কারণে এই সিদ্ধান্ত নেয়া হয়। আগামীকাল বিমানের বহরে যুক্ত হচ্ছে একটি বোয়িং ৭৭৭ উড়োজাহাজ।

অ্যাঙ্গোলার ট্যাগ এয়ারলাইন্স হতে সংগ্রহকৃত বোয়িং ৭৭৭-২০০ ইআর উড়োজাহাজটি বুধবার সকাল সাড়ে ৮টায় হযরত শাহজালালাল আন্তর্জাতিক বিমানবন্দরে এসে পৌঁছার কথা। শিডিউল বিপর্যয়ের বিষয়ে যে শংকা তৈরি হয়েছিল তা কাটিয়ে উঠেছে। নিজস্ব উড়োজাহাজ বোয়িং ৭৭৭-৩০০ ও লিজে আনা উড়োজাহাজ দিয়ে শিডিউল বিন্যাস করা হয়েছে। সপ্তাহে ৩ দিন বোয়িং ৭৭৭-৩০০ দ্বারা ঢাকা-রিয়াদ-দাম্মাম রুটে ফ্লাইটি চলাচল করবে বলে জানিয়েছেন বিমানের ব্যবস্থাপক (জনসংযোগ) তাছমিন আকতার।

তিনি জানান, হজ্ব-ফ্লাইট নির্বিঘ্ন করতে রিয়াদগামী কিছু ফ্লাইট বাতিল করতে হয়েছিল। এয়ারলাইন্সের ফ্লাইট শিডিউল সৃষ্ট বিশৃঙ্খলা কাটিয়ে উঠতে বিমান ব্যবস্থাপনা সব ধরনের চেষ্টা করছে। মধ্যপ্রাচ্যের সব যাত্রীদের সঙ্গে যোগাযোগ করা হচ্ছে এবং তাদের নিজ নিজ গন্তব্যে নিয়ে যাওয়ার সব কার্যক্রম গ্রহণ করা হয়েছে।

শিগগিরই ফ্লাইট শিডিউল নিয়মিত হয়ে যাবে এবং যাত্রীদের বিষয়ে বিমান ব্যবস্থাপনা গুরুত্ব দিয়ে থাকে এবং তাদের বিষয়ে তৎপর সিদ্ধান্ত গ্রহণে আন্তরিক।

এ সংক্রান্ত তথ্য জানতে নিকটস্থ বিমান সেলস কল সেন্টার, ট্রাভেল এজেন্ট এর সঙ্গে যোগাযোগ করার জন্য সংশ্লিষ্ট যাত্রীদের অনুরোধ করা যাচ্ছে এবং টেলিফোন নম্বর ০১৭৭৭-৭১৫৬১৩-৬ এবং ৮৯০১৬৭৩, ৮৯০১৭৮৯ -তেও যোগাযোগ করতে বলা হয়েছে।

সম্প্রতি মালয়েশিয়ার ফ্লাইং গ্লোবাল থেকে তিনটি বোয়িং ৭৭৭ ওয়েট লিজ নেয় বিমান। উড়োজাহাজগুলো মূলত হজ ফ্লাইট পরিচালনার জন্য সংগ্রহ করা।

উল্লেখ্য, এ বছর বাংলাদেশ থেকে মোট ১ লাখ ২৭ হাজার ১৯৮ জন হজযাত্রী পবিত্র হজ পালনে সৌদি আরব যাবেন। এর মধ্যে ৬৩ হাজার ৫৯৯ জন যাবেন রাষ্ট্রায়ত্ত বিমান বাংলাদেশ এয়ারলাইন্স।

আরএম/জেএইচ/আরআইপি

আরও পড়ুন