ভিডিও EN
  1. Home/
  2. জাতীয়

ভালোবাসা থেকেই সৃষ্টিকর্মের সূচনা : আসাদুজ্জামান নূর

বিশেষ সংবাদদাতা | প্রকাশিত: ০৮:৫২ এএম, ১৬ জুলাই ২০১৮

সংস্কৃতি বিষয়ক মন্ত্রী আসাদুজ্জামান নূর বলেছেন, ভালোবাসা থেকেই সৃষ্টিকর্মের সূচনা ঘটে। যে মানুষ পৃথিবী ও এর প্রকৃতিকে হৃদয় দিয়ে ভালোবাসে, তার পক্ষেই সুন্দর ও নান্দনিক সৃষ্টিকর্মের সৃজন করা সম্ভব।

তিনি বলেন, এ পৃথিবীতে কোনো কিছুই ফেলনা নয়। মানুষ যদি তার সৃজন ক্ষমতা, ইচ্ছা ও কল্পনা শক্তিকে কাজে লাগায়, তাহলে এ পৃথিবীকে সুন্দর করে গড়ে তোলা অসম্ভব নয়। পৃথিবীকে সুন্দর ও পরিচ্ছন্ন করে রাখা -এ আন্তরিক অভিপ্রায় ও ধারণা থেকে জীর্ণতায় সুন্দর শিল্পকর্মের সৃষ্টি। এটি শিল্পচর্চার ক্ষেত্রে মাইলফলক হিসেবে বিবেচিত হবে।

রোববার বিকালে রাজধানীর শিল্পকলা একাডেমির জাতীয় চিত্রশালা মিলনায়তনে বিউটি ইন রিকেজ আর্টিস্ট বোর্ড, বাংলাদেশ গৃহস্থালি আবর্জনা ব্যবস্থাপনা উন্নয়ন অ্যাসোসিয়েশন এবং বাংলাদেশ শিল্পকলা একাডেমির যৌথ আয়োজনে ‘২য় জীর্ণতায় সুন্দর’ শীর্ষক গ্রুপ চিত্র প্রদর্শনীর উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় তিনি এসব কথা বলেন।

বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠান শিক্ষক কর্মচারী কল্যাণ ট্রাস্ট এর সদস্য সচিব অধ্যক্ষ মো. শাহজাহান আলম সাজুর সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ শিল্পকলা একাডেমির মহাপরিচালক লিয়াকত আলী লাকী। সম্মানিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের চারুকলা বিভাগের চেয়ারম্যান ও জীর্ণতায় সুন্দর শীর্ষক চিত্র প্রদর্শনীর প্রধান উপদেষ্টা চিত্রশিল্পী অধ্যাপক আলপ্তগীন তুষার। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন জীর্ণতায় সুন্দর চিত্র প্রদর্শনীর আহ্বায়ক সুরাইয়া আক্তার চিশতী রিমা।

উল্লেখ্য, প্রদর্শনীর জন্য প্রায় ১৫০ জন শিল্পীর ১০০০ এর অধিক ছবি জমা পড়ে। এখান থেকে বাছাইকৃত ৪০ জন শিল্পীর প্রায় ১৩০টি চিত্রকর্ম নিয়ে এ প্রদর্শনীর আয়োজন করা হয়েছে।

এমইউ/এমবিআর/জেআইএম

আরও পড়ুন