ভিডিও EN
  1. Home/
  2. জাতীয়

কোটা সংস্কারকারীদের ধৈর্য ধরার অনুরোধ কাদেরের

জ্যেষ্ঠ প্রতিবেদক | প্রকাশিত: ০৮:০২ পিএম, ১৪ জুলাই ২০১৮

সরকারি চাকরিতে কোটা সংস্কারকারীদের উদ্দেশে সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, সরকার গঠিত এ সংক্রান্ত কমিটি দেশ-বিদেশের তথ্য-উপাত্ত সংগ্রহ করছে। তিনি বলেন, কোটা সংস্কার আন্দোলনে যারা আছেন, তাদের অনুরোধ করব ধৈর্য ধরার জন্য। প্রধানমন্ত্রী যে স্টেপ নিয়েছেন, এই পদক্ষেপের প্রতি আস্থা রেখে আরেকটু ধৈর্য ধরতে।

শনিবার রাজধানীর সেতুভবনে যুক্তরাষ্ট্রের রাষ্ট্রদূত মার্শিয়া স্টিফেন ব্লুম বার্নিকাটের সঙ্গে সৌজন্য সাক্ষাতের পর এক প্রশ্নের জবাবে একথা বলেন ওবায়দুল কাদের। কোটা সংস্কার আন্দোলনের নেতাদের গ্রেফতার বিষয়ে সম্প্রতি একটি বিবৃতি দিয়েছিল ঢাকায় নিযুক্ত মার্কিন দূতাবাস।

এ বিষয়ে জানতে চাইলে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, তারা এসব বিষয়ে কেন কথা বলছেন, সেটা তাদের বিষয়। আমি বলতে চাই, কোটা সমস্যার সমাধানে সরকার এখন একেবারে রাইট ট্র্যাকে আছে, ফর্মালি একটা কমিটি গঠন হয়েছে কেবিনেট সেক্রেটারির নেতৃত্বে। এই কমিটি খোঁজ-খবর নিচ্ছে, অন্যান্য দেশের তথ্য-উপাত্ত সংগ্রহ করছে। বিষয়টা দ্রুত এগিয়ে যাচ্ছে।

আন্দোলনকারীদের গ্রেফতার প্রসঙ্গে মন্ত্রী বলেন, আইন-শৃঙ্খলা বাহিনীর যেটা বক্তব্য সেটা হচ্ছে যে, ঢাকা বিশ্ববিদ্যালয় ভাইস চ্যান্সেলরের বাড়িতে যে নারকীয় তাণ্ডব; তার সঙ্গে যারা জড়িত তাদেরই কেবল তারা গ্রেফতার করছে।

এইচএস/জেএইচ/আরআইপি

আরও পড়ুন