ভিডিও EN
  1. Home/
  2. জাতীয়

ভাষাসৈনিক মতিনের শারীরিক অবস্থার অবনতি

প্রকাশিত: ০৮:৪৮ এএম, ০২ অক্টোবর ২০১৪

ভাষাসৈনিক আবদুল মতিনের শারীরিক অবস্থার অবনতি ঘটেছে। শ্বাসকষ্ট বেড়ে যাওয়ার কারণে তিনি এখন স্বাভাবিকভাবে শ্বাস নিতে পারছেন না।

ভাষাসৈনিক আবদুল মতিনের সহধর্মিণী ও বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) নিউরোসার্জারি বিভাগের সহযোগী অধ্যাপক ডা. মোহাম্মদ হোসেন বৃহস্পতিবার দুপুরে একথা জানান।

অধ্যাপক ডা. মোহাম্মদ হোসেন বলেন, ‘গতকাল (বুধবার) থেকে উনার শ্বাসকষ্টটা বেড়েছে। রক্তচাপ ও ডায়বেটিস স্বাভাবিক থাকলেও বার্ধক্যজনিত কারণে কোনো কিছুরই উল্লেখযোগ্য উন্নতি হচ্ছে না। আমরা বোর্ড গঠন করে পর্যবেক্ষণ চালিয়ে যাচ্ছি, দেখা যাক। তবে শারীরিক অবস্থা স্ট্যাবল রয়েছে।’

আবদুল মতিনের সহধর্মিণী গুলবদন্নেসা মনিকা বলেন, ‘তার শ্বাসকষ্ট রেড়েছে, ফুসফুসে পানি জমেছে বলে চিকিৎসকরা সনাক্ত করেছেন। সব ধরনের চেষ্টা করেও তার শ্বাসকষ্ট কমানো যাচ্ছে না। বুকে কফ জমে গেছে। চিকিৎসকরা চেষ্টা করছেন, দেখা যাক কী হয়।’

রাজধানীর বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে প্রায় ১ মাস চিকিৎসারত রয়েছেন ভাষাসৈনিক আবদুল মতিন। শ্বাস-প্রশ্বাস স্বাভাবিক থাকলেও, নল দিয়ে খাবার খাওয়ানো হচ্ছে। আর ক্যাথেটার লাগানো আছে। এই দুইটা সমস্যার কারণে কোথায় নিয়ে যাওয়া সম্ভব হয়নি।