ভিডিও EN
  1. Home/
  2. জাতীয়

বুধবার গ্যাস থাকবে না ঢাকার যেসব এলাকায়

নিজস্ব প্রতিবেদক | প্রকাশিত: ০৩:২১ পিএম, ১০ জুলাই ২০১৮

মেট্রোরেল প্রকল্পের আওতায় পাইপলাইন স্থানান্তরের কারণে বুধবার (১১ জুলাই) রাজধানীর কয়েকটি এলাকায় সকাল ১০টা থেকে রাত ৮টা পর্যন্ত (১০ ঘণ্টা) গ্যাস সরবরাহ বন্ধ থাকবে। এক বার্তায় তিতাস গ্যাসের ব্যবস্থাপক (জনসংযোগ) গোলাম মোস্তফা জানান, বুধবার মিরপুর-১, ২, ৬, ৭, ১০, ১১ ও ১২ এর রাস্তার উভয় পার্শ্ব, ইস্টার্ন হাউজিং, রূপনগর, আরামবাগ, আলুবদি, মিরপুর ক্যান্টনমেন্ট, ডিওএইচএস ও তৎসংলগ্ন এলাকায় আবাসিক, বাণিজ্যিক, শিল্প ও সিএনজি গ্রাহকদের গ্যাস সরবরাহ বন্ধ থাকবে।

২০১৬ সালে মেট্রোরেল প্রকল্পের নির্মাণ কাজের উদ্বোধন করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এই প্রকল্পের আওতায় মোট ২৮ জোড়া মেট্রোরেল রাজধানীর উত্তরা থেকে শুরু হয়ে মিরপুর-ফার্মগেট হয়ে মতিঝিল পর্যন্ত যাবে। সময় লাগবে ৪০ মিনিটেরও কম। প্রতি চার মিনিট পরপর ১৮০০ ও ঘণ্টায় ৬০ হাজার যাত্রী বহন করবে মেট্রোরেল।

মেট্রোরেলের ১৬টি স্টেশন হবে উত্তরা (উত্তর), উত্তরা (সেন্টার), উত্তরা (দক্ষিণ), পল্লবী, মিরপুর-১১, মিরপুর-১০, কাজীপাড়া, তালতলা, আগারগাঁও, বিজয় সরণি, ফার্মগেট, সোনারগাঁও, জাতীয় জাদুঘর, দোয়েল চত্বর, জাতীয় স্টেডিয়াম এবং বাংলাদেশ ব্যাংক এলাকায়।

মেট্রোরেল প্রকল্প বাস্তবায়নে প্রায় ২২ হাজার কোটি টাকা লাগবে, যার ১৬ হাজার ৫৯৫ কোটি টাকা দেবে জাপানের আন্তর্জাতিক সাহায্য সংস্থা জাইকা। বাকি ৫ হাজার ৩৯০ কোটি টাকা জোগাবে সরকার। ২০১৩ সালের ২০ ফেব্রুয়ারি এমআরটি লাইন-৬ প্রকল্প বাস্তবায়নের জন্য জাইকার সঙ্গে চুক্তি সই করে সরকার।

এআর/এসআর/পিআর

আরও পড়ুন