ভিডিও EN
  1. Home/
  2. জাতীয়

প্রশ্নপত্র ফাঁস করে বিকাশে লেনদেন : আটক ৩

প্রকাশিত: ০৪:৫২ এএম, ০৪ আগস্ট ২০১৫

এইচএসসি পরীক্ষায় প্রশ্নপত্র ফাঁস করে বিকাশে অবৈধ লেনদেন ও ভুয়া অ্যাকাউন্ট খোলার দায়ে রাজধানীর ডেমরা থেকে তিনজনকে আটক করেছে মহানগর গোয়েন্দা পুলিশ (ডিবি)।

সোমবার দিবাগত রাতে তাদের আটক করা হয়। আকককৃতরা হচ্ছেন কালাম, ফারুক ও হিরা। তাদের কাছ থেকে অবৈধভাবে সংরক্ষিত ৩০০ মোবাইল সিম, পাসপোর্ট সাইজের ৯০০ ছবি ও ৮৫০ ভুয়া জাতীয় পরিচয়পত্র উদ্ধার করা হয়।

মঙ্গলবার দুপুরে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) মিডিয়া সেন্টারে এক সংবাদ সম্মেলনে এসব জানান ডিবির যুগ্ম কমিশনার মনিরুল ইসলাম।

আসামিদের প্রাথমিক জিজ্ঞাসাবাদের পর তিনি জানান, গ্রেফতারকৃতরা ভুয়া ও অবৈধ বিকাশ অ্যাকাউন্ট খুলে অবৈধভাবে আর্থিক লেনদেন করে থাকে। প্রশ্নপত্র ফাঁসের দায়ে ডিবি পুলিশের কাছে গ্রেফতারকৃত রায়হান চৌধুরী (ড্যান ব্রাউন) প্রশ্নপত্র বিনিময় করে এসব অবৈধ বিকাশ অ্যাকাউন্ট এর মাধ্যমে টাকা গ্রহণ করতেন।

এর আগে রাজধানীর ডেমরা থেকে ফেসবুক এর মাধ্যমে প্রশ্নপত্র ফাঁস, উত্তরপত্র জালিয়াতি ও প্রতারক চক্রের ৬ সদস্যকে গ্রেফতার করে ডিবি। এদের মধ্যে রায়হান চৌধুরী আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেয়। তার সূত্র ধরেই এই তিনজনকে গ্রেফতার করা হয়েছে।

ডিবির পশ্চিম জোনের উপ-পুলিশ কমিশনার (ডিসি) শেখ নাজমুল আলমের নির্দেশনায় অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার (এডিসি) মোঃ শাহজাহানের তত্ত্বাবধানে সাইবার ক্রাইম টিমের সিনিয়র সহকারী পুলিশ কমিশনার (এসি) মোঃ নাজমুল ইসলাম অভিযানটি পরিচালনা করেন।
 
এআর/এআরএস/এমএস