ভিডিও EN
  1. Home/
  2. জাতীয়

রাজধানীর মার্কেটগুলোতে ছোটদের কেনাকাটায় ভিড়

নিজস্ব প্রতিবেদক | প্রকাশিত: ০৯:৩৫ পিএম, ০৯ জুন ২০১৮

ঈদের আনন্দ সবার জন্য। তবে ছোটদের মধ্যে এ আনন্দ একটু বেশি। বিভিন্ন মার্কেট ঘুরে নতুন জামা-জুতা কেনা, ঈদের দিন সেসব কাপড় পরে ঈদগাহ ময়দানে যাওয়া, তারপর সারাদিন ঘুরে বেড়ানোর মাঝেই যেন ছোটদের আনন্দ। এ কারণে রাজধানীর ফ্যাশন হাউস ও শপিং মলে ছোটদের ঈদ কেনাকাটা জমে উঠেছে। অভিজাত এলাকা থেকে শুরু করে নগরীর অলিগলির দোকানে রয়েছে বিভিন্ন ডিজাইনের দেশি-বিদেশি কাপড়ের বিপুল সমাহার। শনিবার রাজধানীর বিভিন্ন মাকের্ট ঘুরে এমন চিত্র দেখা গেছে।

baby

ঈদ আর নতুন পোশাককে ঘিরে শিশুদের আনন্দের শেষ নেই। সেই আনন্দকে ছড়িয়ে দিতে শিশুদের জন্য পোশাক-জুতাসহ নানা সমাহার এনেছে দোকানিরা। পরিবারের ছোটদের মুখে হাসি ফোটাতে আগেভাগে কেনাকাটার পর্ব শেষ করে নিচ্ছেন অনেক অভিভাবক। রাজধানীর বসুন্ধরা সিটি, যমুনা ফিউচার পার্ক, এলিফ্যান্ট রোড, নিউমার্কেট, আড়ং, চাঁদনী চক, মোহাম্মদপুর, শ্যামলী, বাড্ডা, আজিজ সুপার মার্কেট, বনানী, গুলশান, গাউছিয়া, মৌচাক মার্কেট, ফরচুন মার্কেট, টুইন টাওয়ার, কর্ণফুলি গার্ডেন সিটি, তালতলা মার্কেট, রাজধানী সুপার মার্কেট, বঙ্গবাজার, গুলিস্তান মার্কেট, উত্তরার ফ্যাশন হাউসগুলোতে বড়দের পাশাপাশি শিশুদের পোশাক সাজিয়ে রেখেছেন দোকানিরা।

baby

সরেজমিনে দেখা গেছে, শিশুদের জন্য ইন্ডিয়ান, চায়না পার্টি ফ্রক ৮৫০ থেকে ৫ হাজার টাকা, চায়নিজ টপস ও গ্রাউন টপস ৭০০ থেকে ২ হাজার টাকা, বিদেশি থ্রিপিস ২ হাজার থেকে সাড়ে ৩ হাজার টাকা। এছাড়া বিভিন্ন দামে টু-পিস, ওয়ান-পিস, লেহেঙ্গা, সাবারা, শার্ট-প্যান্ট, বাসপা, টি-শার্ট, গরমে শিশুদের প্রশান্তির কথা ভেবে গেঞ্জি কাপড়ের টপ, টি-শার্ট, প্যান্ট এনেছে বিভিন্ন ব্র্যান্ড। মেয়ে শিশুদের জন্য সুতির টু-পিস, থ্রি-পিস, ফ্রকের বড় সংগ্রহ এনেছে ফ্যাশন হাউসগুলো। বসুন্ধরা শপিং সিটির মধ্যে কথা হয় আদিবা ইসলামের সঙ্গে। তিনি নিজের সন্তান ও আত্মীয়-স্বজনদের জন্য কাপড় কিনতে এসেছেন। তিনি বলেন, বাহারি ডিজাইনের পোশাক এনেছেন দোকানিরা। কিন্তু কাপড়ের দাম একটু বেশি। তবে পছন্দের কাপড় খুব সহজেই পাওয়া যাচ্ছে।

baby

গরমকে সামনে রেখে দোকানিরা বাচ্চাদের জন্য আরামদায়ক ড্রেস এনেছেন। ব্যবসায়ীরা জানিয়েছেন, প্রতি বছরের মতো এবারও শিশুদের কাপড় বেশি বিক্রি হচ্ছে। আর গরমকে সামনে রেখে এবার কাপড়গুলোকে গরমে পরার উপযোগী করে তৈরি করা হয়েছে। দাম একটু বেশি হলেও কাপড়ের গুণগত মান ভালো ও আরামদায়ক।

baby

এছাড়া নগরীর ফার্মগেট, কাওরান বাজার, পান্থপথ, নিউমার্কেট, গাউসিয়া, গুলিস্তান, মালিবাগ, মৌচাক, মতিঝিলসহ আরও কিছু এলাকার ফুটপাতগুলোতে শিশুদের ঈদ আয়োজনের কোনো কমতি নেই। মধ্যবিত্ত ও নিম্নবিত্ত মানুষেরা তাদের সন্তানদের ঈদ আনন্দকে মাতিয়ে তুলতে ফুটপাতে ভিড় করছেন। বিভিন্ন ডিজাইনের ও মানের কাপড় দিয়ে হকাররা তাদের দোকান সাজিয়েছেন। ক্রেতাদের আকৃষ্ট করার জন্য আলাদা লোক নিয়োগ দেয়া হয়েছে। হকাররা জানিয়েছেন, প্রচুর গরম ও রোজার মধ্যে বেশি দামাদামি করে কাপড় বিক্রি করছেন না তারা। সীমিত লাভ করেই ছেড়ে দিচ্ছেন। অনেক গরম থাকায় দিনের বেলায় ক্রেতাদের সমাগম কম বলেও তারা জানান।

এমএইচএম/ওআর/এমএস

আরও পড়ুন