ভিডিও EN
  1. Home/
  2. জাতীয়

নকিয়া স্যামসাং সিম্ফনির নকল ব্যাটারি : ১০ লাখ টাকা জরিমানা

নিজস্ব প্রতিবেদক | প্রকাশিত: ০৯:৪৫ পিএম, ০৭ জুন ২০১৮

রাজধানীতে তৈরি হচ্ছে নকিয়া, স্যামসাং, সিম্ফনি ও ওয়ালটনসহ বিভিন্ন নামিদামি ব্র্যান্ডের নকল ব্যাটারি ও চার্জার। আর এসব পণ্য বিক্রি করে ভোক্তাদের সঙ্গে প্রতারণা করা হচ্ছে। এ অভিযোগে সুন্দরবন সুপার মার্কেটের তিন প্রতিষ্ঠানকে মোট ১০ লাখ টাকা জরিমানা করা হয়। প্রতিষ্ঠানগুলো হলো- মায়ের দোয়া ইলেক্ট্রনিকস, ফারুক টেলিকম ও মিম টেলিকম।

বৃহস্পতিবার দুপুরে রাজধানীর গুলিস্তান সুন্দরবন সুপার মার্কেটে অভিযান চালায় জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতর।

অভিযানে সার্বিক তদারকি করেন ঢাকা বিভাগীয় কার্যালয়ের উপপরিচালক (উপসচিব) মনজুর মোহাম্মদ শাহরিয়ার। অভিযান পরিচালনা করেন অধিদফতরের ঢাকা জেলা অফিসের সহকারী পরিচালক আব্দুল জব্বার মণ্ডল। আর অভিযানে সার্বিক সহযোগিতা করে আর্মড পুলিশ ব্যাটালিয়ান (এপিবিএন)-১ ও ১১ এর সদস্যরা।

bocta

সহকারী পরিচালক আব্দুল জব্বার মণ্ডল বলেন, আজকে সুন্দরবন সুপার মার্কেটে অভিযান চালানো হয়। এ সময় নকিয়া, স্যামসাং, সিম্ফনির ও ওয়ালটনের নামে নকল ব্যাটারি, চার্জার তৈরি করছে। এগুলো ব্যান্ডের বলে বিক্রি করে ক্রেতাদের প্রতারণা করছে। এ অভিযোগে সুন্দরবন সুপার মার্কেটের তিন প্রতিষ্ঠান মায়ের দোয়া ইলেক্ট্রনিকসকে সাড়ে ৭ লাখ টাকা, ফারুক টেলিকমকে দেড় লাখ টাকা এবং মিম টেলিকমকে এক লাখ টাকাসহ মোট ১০ লাখ টাকা জরিমানা করা হয়।

এসআই/জেএইচ/পিআর

আরও পড়ুন