ভিডিও EN
  1. Home/
  2. জাতীয়

আপনার ১০ টাকায় বাঁচবে রাজীব মীর

সায়েম সাবু | প্রকাশিত: ১০:২৪ পিএম, ০৪ জুন ২০১৮

আচ্ছা, বলুন তো দশ টাকার কমে এক কাপ কফি মিলবে! না। একটি বেনসন সিগারেট? না, তাও না। আর আপনি তো দশ টাকার কমে মোবাইল ফোনে টাকাই ভরাতে পারবেন না এখন। আর হ্যাঁ, মিনিট কয়েক কথা বললেই সে টাকা হাওয়ায় মিলে যাবে।

অথচ দশ টাকার বিনিময়ে একটি জীবন! হ্যাঁ সত্যিই আপনার দেয়া মাত্র দশটি টাকায় বেঁচে যেতে পারে চট্টগ্রাম ও জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের সাংবাদিকতা বিভাগের সাবেক শিক্ষক, গবেষক ও লেখক রাজীব মীর। আপনার দশ টাকার জন্যই তাকিয়ে আছেন এই শিক্ষক।

কে বলেছে, টাকার মূল্য কমেছে! টাকার মূল্য কমলে আপনার মাত্র দশটি টাকার এত প্রয়োজন কেন রাজীব মীরের! দশ টাকায় জীবনের মূল্য। চিকিৎসকরা জানিয়েছেন, অপারেশন করাতে না পারলে তার বেঁচে থাকা আর মাত্র দুই মাস! দ্রুততম সময়ের মধ্যে লিভার প্রতিস্থাপন না করা হলে হারিয়ে যাবে তার মধুমাখা হাসি।

রাজীব মীরকে লিভারের অংশ দিতে ইতোমধ্যেই হৃদয়বান একজন রাজি হয়েছেন। এখন শুধু অপারেশনের জন্য লাগবে ৬০ লাখ টাকা। মোট চিকিৎসা ব্যয় হবে প্রায় ৯০ লাখ টাকা।

এত বিপুল পরিমাণ অর্থের যোগান কোনোভাবেই দিতে পারছেন না অসহায় এই লেখক। কিন্ত আপনি চাইলেই দশ টাকা সাহায্য করে শরিক হতে পারেন বেঁচে থাকার একটি জীবনযুদ্ধে। ১০ লাখ বা দশ হাজার টাকা নয়, মাত্র দশটি টাকা বিকাশ করলেই অর্থের যোগান হয়ে যাবে অপারেশনের। ইতোমধ্যেই ৩৮ লাখ টাকার যোগান হয়েছে।

আরেকটু ভালোবাসা। হ্যাঁ, শুধু আরেকটু ভালোবাসা। দুই লাখ হৃদয়বান মানুষ দশ টাকা করে দিলেই অপারেশনের বাকি ২০ লাখ টাকার যোগান হয়ে যাবে। ভালোবাসার হাত বাড়ালে মাত্র এক ঘণ্টার মধ্যেই রাজীব মীরকে বাঁচানোর স্বপ্নপূরণ হবে। অন্তত অপারেশনের টাকা উঠে যাবে।

রাজীব মীরকে অর্থ সাহায্য পাঠাতে পারেন এই নম্বরগুলোতে
বিকাশ নম্বর: ০১৭৯২ ৪৫৫ ৮২৮ (জান্নাত), ০১৭৪৮ ৭২৫ ৫৯৯ (জান্নাত), ০১৭১১ ২৭৮ ৫২৬ (জান্নাত), ০১৮১৮ ৯৭৮ ৭১৮ (সাইফুল), ০১৭৭৮ ৭৯৫ ৮২৭ (বিজু), ০১৯৬৯ ৭৯৯ ৪০২ (আকিদুল); ০১৯৬২ ৬৪৬ ১১০ (ভূবন); ০১৭৩০ ৯৯৫ ৩৩৩ (সুমন) (সব নম্বরই পার্সোনাল)।

রকেট নম্বর: ০১৯১২ ৬৭৮ ০৪৫৭ (সাইফুল), ০১৭৮৮ ৭৯৫ ৮২৯৭ (বিজু), ০১৬৭৬ ৭১৩ ৯৪৬৮ (ভূবন), ০১৯৬৯ ৭৯৯ ৪০২৩ (আকিদুল)।

ব্যাংক অ্যাকাউন্ট নম্বর: 

সৈয়দা ফারজানা ইয়াসমিন, হিসাব নম্বর: ১৮৬.১০৩.১৯৬৪৮, ডাচ বাংলা ব্যাংক, মুন্সিগঞ্জ শাখা, মুন্সিগঞ্জ।
সৈয়দা ফারজানা ইয়াসমিন, হিসাব নম্বর: ১৬৭৭৭, ইসলামী ব্যাংক, নিউ মার্কেট শাখা, ঢাকা।

বিদেশ থেকে টাকা পাঠাতে পারেন এই ঠিকানায়
এটিএম আখতার উদ্দিন, ২২৭/৩এ/২, পুরাতন-১৯, জিগাতলা, ধানমন্ডি, ঢাকা-১২০৯, বাংলাদেশ।
ফোন: ০১৭৯২৪৫৫৮২৮

এএসএস/বিএ