ভিডিও EN
  1. Home/
  2. জাতীয়

গেন্ডারিয়ায় মাদকবিরোধী অভিযানে আটক ২৮

নিজস্ব প্রতিবেদক | প্রকাশিত: ০৪:৩৭ পিএম, ৩১ মে ২০১৮

রাজধানীর গেন্ডারিয়া থানার নামাপাড়া বস্তিতে মাদকবিরোধী অভিযান চালিয়ে ২৮ জনকে আটক করেছে পুলিশ। বৃহস্পতিবার সকাল সাড়ে দশটা থেকে দুপুর সাড়ে ১২টা পর্যন্ত সংশ্লিষ্ট থানা পুলিশ, গোয়েন্দা পুলিশ, স্পেশাল আর্মড ফোর্স ও ডগ স্কোয়াডের সম্মিলিত অংশগ্রহণে এ অভিযান পরিচালিত হয়। এ সময় আটককৃতদের কাছ থেকে উদ্ধার করা হয় ৩০০ পিস ইয়াবা, ৭০০ পুরিয়া হেরোইন, ৩ কেজি গাঁজা ও ২২৫টি প্যাথোডিন ইনকেজশন।

অভিযান শেষে এক সংবাদ সম্মলনে ডিএমপির যুগ্ম কমিশনার (অপারেশন) মনির হোসেন সাংবাদিকদের বলেন, অন্যান্য এলাকার মতো এই নামাপাড়া বস্তিতেও মাদকবিরোধী বিশেষ অভিযান চালানো হয়। এই বস্তির মাদক সমস্যা একটি পুরোনো সমস্যা। তবে এর আগে এত বড় অভিযান এখানে চালানো হয়নি। আজকে যে অভিযান চালানো হয়েছে এর মাধ্যমে এই এলাকার মাদক সমস্যা নির্মূল হবে বলে আশা করেন তিনি।

অভিযানের নামে নিরীহ মানুষকে হয়রানি করা হচ্ছে কিনা- সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, কাউকে হয়রানি করা আমাদের অভিযানের উদ্দেশ্য নয়। সুনির্দিষ্ট তথ্যের ভিত্তিতে অভিযান পরিচালিত হয়। তবে দু‘ একজন নিরীহ মানুষকে ধরা হলেও থানায় নিয়ে যাচাই-বাছাইয়ের পর ছেড়ে দেয়া হয় বলে জানান তিনি। তিনি আরও বলেন, যারা এ রকম অভিযোগ করছেন তারা এই অভিযানকে প্রশ্নবিদ্ধ করতে চান। এই নামাপাড়া বস্তিটি গেন্ডারিয়া, শ্যামপুর ও যাত্রাবাড়ির শূন্যরেখায় অবস্থিত। অভিযানে তিন থানার তিন শ পুলিশের পাশাপাশি ডিবি পুলিশ ও ডগ স্কোয়াড অংশ নেয়।

উল্লেখ্য, গত ২৪ মে ফার্মগেট আনন্দ সিনেমা হলের সামনে, ‘মাদক পরিহার করুন, নিজে বাঁচুন, আগামী প্রজন্মকে বাঁচান’ এই শ্লোগানকে সামনে রেখে আনুষ্ঠানিকভাবে মাদকবিরোধী কার্যক্রমের উদ্বোধন করেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান।

জেইউ/ওআর/জেআইএম

আরও পড়ুন