ভিডিও EN
  1. Home/
  2. জাতীয়

উল্টোপথে গাড়ি চালানো এক ধরনের ব্যাধি : কাদের

জাগো নিউজ ডেস্ক | প্রকাশিত: ১১:২৭ পিএম, ২৯ মে ২০১৮

উল্টোপথে গাড়ি চালানোকে এক ধরনের ব্যাধি বলে মন্তব্য করেছেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। মঙ্গলবার তার ভেরিফাইড ফেসবুক পেইজে এক পোস্টে তিনি এমন মন্তব্য করেন।

সেতুমন্ত্রী বলেন, প্রভাবশালীরাই এ কাজ (উল্টোপথে গাড়ি চালানো) বেশি করে থাকেন। এতে সৃষ্টি হয় অনাকাঙিক্ষত যানজট। যত প্রভাবশালীই হোক কিংবা ভিআইপি হোক এমনকি আমি হলেও উল্টোপথে গাড়ি চালালে আইনগত ব্যবস্থা গ্রহণের জন্য নির্দেশনা দিয়েছি।

quউল্লেখ্য, ২০১৬ সালের  ৪ মে রাজধানীর সড়কে উল্টোপথে গাড়ি চলাচল বন্ধের নির্দেশ কেন দেয়া হবে না, তা জানতে চেয়ে রুল জারি করেন হাইকোর্ট। ঢাকা, জগন্নাথ ও জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের উপাচার্য, স্বরাষ্ট্র সচিব এবং পুলিশের মহাপরিদর্শকসহ ১০ জনকে ওই রুলের জবাব দিতে বলা হয়।

উল্টোপথে গাড়ি চলাচল করলে বা কোনোভাবে ট্রাফিক আইন লঙ্ঘন করলেই আইনি ব্যবস্থা নেয়া হবে বলে  গত বছরের ১৬ আগস্ট জানান ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) কমিশনার আছাদুজ্জামান মিয়া।

uআর ২৪ সেপ্টেম্বর দুর্নীতি দমন কমিশনের চেয়ারম্যান ইকবাল মাহমুদের নেতৃত্বে ঢাকায় উল্টোপথে প্রভাবশালীদের গাড়ি চালানো বন্ধে অভিযানে নামে ট্রাফিক পুলিশ। অনেককে মামলা, জরিমানা করা হয়। এখন কিছুদিন পরপরই অভিযান চলে। তারপরও বন্ধ হচ্ছে না উল্টোপথে গাড়ি চালানো।

জেডএ

আরও পড়ুন