ভিডিও EN
  1. Home/
  2. জাতীয়

অপরিশোধিত পানি দিয়ে রান্না : কেএফসিকে ১ লাখ টাকা জরিমানা

নিজস্ব প্রতিবেদক | প্রকাশিত: ০৩:৪৯ পিএম, ২৩ মে ২০১৮

রান্নায় অপরিশোধিত পানি ব্যবহার করায় রাজধানীর ধানমন্ডির কেএফসি রেস্টুরেন্টকে ১ লাখ টাকা জরিমানা করেছেন র‌্যাবের ভ্রাম্যমাণ আদালত। বুধবার দুপুর সাড়ে ১২টায় র‌্যাব সদর দফতরের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. সারওয়ার আলমের নেতৃত্বে কেএফসিতে এই অভিযান পরিচালনা করা হয়।

অভিযানের শুরুতেই ভ্রাম্যমাণ আদালত কেএফসির কিচেন পরিদর্শন করেন।

KFC

ঘণ্টাব্যাপী অভিযানে দেখা যায়, যেই ফিল্টার থেকে পানি পরিশোধন করে রান্না করা হয় সেটি কাজ করছিল না। তবে রান্নাঘর পরিষ্কার-পরিচ্ছন্ন ছিল।

র‌্যাবের নির্বাহী মেজিস্ট্রেট সারওয়ার আলম বলেন, কেএফসিতে ব্যবহৃত পানি পিউরিফাইড (পরিশোধিত) না। আমরা রান্নাঘরে গিয়ে দেখতে পাই কেএফসির ফিল্টারটি কাজ করছে না। সব খাবার অপরিশোধিত পানি দিয়ে রান্না হচ্ছে। এজন্য তাদের ১ লাখ টাকা জরিমানা করা হয়েছে।

KFC

তিনি আরও বলেন, কেএফসিতে একজন ভোজনবিলাসী অতিরিক্ত মূল্য দিয়ে খাবার খাচ্ছেন। প্রাইস লিস্টে দেখলাম একটি চিকেন ফ্রাই তৈরিতে তাদের ৩১ টাকা ৭৫ পয়সা করচ হয়, অথচ তারা ক্রেতাদের কাছে ১৩৯ টাকায় এটা বিক্রি করছেন। এত টাকা নেয়ার পরেও কেন তারা অপরিশোধিত পানি দিয়ে রান্না করবে!

কেএফসির বক্তব্য

ভ্রাম্যমাণ আদালতের অভিযোগ ও জরিমানার বিষয়ে জানতে চাইলে কেএফসির ধানমন্ডি শাখার ইনচার্জ সুদীপ কুমার মন্ডল জাগো নিউজকে বলেন, ‘পানি পরিশোধনের যন্ত্রটি সকালেই ঠিক ছিল, ঠিকঠাক লাইট জ্বলেছে, কিন্তু এখন কাজ করছে না। এটা ইলেক্ট্রনিক জিনিস- কিছু আনসার্টেন (অযাচিত) প্রবলেম হয়েছে হয়তো।’

এআর/এসএইচএস/জেআইএম

আরও পড়ুন