ভিডিও EN
  1. Home/
  2. জাতীয়

নকল সেমাই তৈরি : তিন প্রতিষ্ঠানকে ৪ লাখ টাকা জরিমানা

নিজস্ব প্রতিবেদক | প্রকাশিত: ০৯:০২ পিএম, ২২ মে ২০১৮

কোনো ধরনের অনুমোদন ছাড়াই নোংরা স্যাঁতস্যাঁতে ও অস্বাস্থ্যকর পরিবেশে তৈরি হচ্ছে বিভিন্ন পদের সেমাই। অসাধু ব্যবসায়ীরা মানবস্বাস্থ্য ঝুঁকির চিন্তা না করেই এসব নকল সেমাই আকর্ষণীয় সব কোম্পানির মোড়কে বিক্রি করছে বাজারে। ঈদকে সামনে রেখে চলছে এ জমজমাট ব্যবসা।

এসব অবৈধ কারখানা ধরতে মঙ্গলবার রাজধানীর কামরাঙ্গীরচর বেড়িবাধ এলাকায় অভিযান চালায় জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতর। অভিযানে তিনটি প্রতিষ্ঠানকে ৪ লাখ টাকা জরিমানা করে অধিদফতর।

অভিযানের তদারকি করেন ঢাকা বিভাগীয় কার্যালয়ের উপ-পরিচালক (উপ-সচিব) মনজুর মোহাম্মদ শাহরিয়ার। অভিযান পরিচালনা করেন অধিদফতরের ঢাকা জেলা অফিসের সহকারী পরিচালক আব্দুল জব্বার মণ্ডল ও ঢাকা বিভাগীয় কার্যালয়ের সহকারী পরিচালক শাহনাজ সুলতানা। সার্বিক সহযোগিতা করে আর্মড পুলিশ ব্যাটালিয়ান (এপিবিএন)-১ এর সদস্যরা।

আব্দুল জব্বার মণ্ডল বলেন, কামরাঙ্গীচর বেড়িবাধ এলাকায় আজকে অভিযান চালানো হয়। নোংরা, স্যাঁতস্যাঁতে পরিবেশে সেমাই তৈরি করে বিভিন্ন ব্র্যান্ডের মোড়কে বাজারজাত করছে হাবিবা ফুড প্রোডাক্ট নামের একটি প্রতিষ্ঠান। তাদের কোনো অনুমোদন নেই। প্রতিষ্ঠানটি ডেকো, মদিনাসহ বিভিন্ন নামি-দামি কোম্পানির মোড়কে সেমাই বাজারজাত করছে। এছাড়া ঢাকার কামরাঙ্গীচরে ডিআর বরিশাল, কেমেস্টি বরিশাল নামে অবৈধ সব সেমাই তৈরি হচ্ছে। যার কোনো অনুমোদন নেই। তাই প্রতিষ্ঠানটিকে দুই লাখ ৫০ হাজার টাকা জরিমানা করা হয়। এছাড়া একই অভিযোগে বাধ ফুড প্রোডাক্টকে ৫০ হাজার ও মধুমতি বিস্কুটকে ১ লাখ টাকা জরিমানা করা হয়।

এসআই/জেএইচ/এমএস

আরও পড়ুন