ভিডিও EN
  1. Home/
  2. জাতীয়

‘খুলনায় ইভিএম আউটস্ট্যান্ডিং’

জ্যেষ্ঠ প্রতিবেদক | প্রকাশিত: ০৪:১১ পিএম, ১৫ মে ২০১৮

খুলনা সিটি কর্পোরেশন নির্বাচনে দুটি কেন্দ্রে ইলেকট্রনিক ভোটিং মেশিনের (ইভিএম) মাধ্যমে নেয়া ভোট খুবই ভালো চলছে বলে জানিয়েছেন জাতীয় পরিচয় নিবন্ধন (এনআইডি) উইংয়ের মহাপরিচালক বিগ্রেডিয়ার জেনারেল মোহাম্মদ সাইদুল ইসলাম।

তিনি বলেন, এ পদ্ধতি এক কথায় আউটস্ট্যান্ডিং। মঙ্গলবার টেলিফোনে জাগো নিউজকে এ কথা বলেন তিনি। সেখানে পরীক্ষামূলকভাবে দুটি কেন্দ্রে ইভিএম এ ভোট নেয়ার জন্য একটি দল নিয়ে খুলনায় অবস্থান করছেন তিনি।

মোহাম্মদ সাইদুল ইসলাম বলেন, ইভিএম খুবই ভালো চলছে। এটা আউটস্ট্যান্ডিং। এটা সাংবাদিকরা দেখছে, আমি নিজেও দেখলাম। লোকজন খুবই খুশি। দুপুর পর্যন্ত ৪৬- ৪৭ ভাগ ভোট পড়েছে ইভিএম এ।

তিনি আরও বলেন, অন্যান্য কেন্দ্রের মতো ইভিএম কেন্দ্রে কোনো দীর্ঘ লাইন নেই। খুব সহজেই ভোট নেয়া যাচ্ছে এবং খুব কম সময়েই ভোট নেয়া যায়। বৃদ্ধ লোকরাও খুশি মনে ভোট দিচ্ছেন। তারা বলছেন, আমরা শুনেছি এটা নাকি কঠিন, কিন্তু এটা তো দেখি সহজ। কেন আপনারা সব জায়গায় বাস্তবায়ন করছেন না। তারা আমাদের উল্টো চার্জ করছে। ভোটাররা বলছেন, এটি বাস্তবায়ন হলে ব্যালট পেপার ছিনতাইয়ের মতো ঘটনা হত না।

জানা গেছে, খুলনা সিটি নির্বাচনে দুই ভোট কেন্দ্রে ইভিএম ব্যবহার হচ্ছে। সোনাপোতা সরকারি প্রথমিক বিদ্যালয় এবং পিটিআই এর জসিমউদ্দীন হোস্টেল ইভিএম ব্যবহার করা হচ্ছে। আর তিন কেন্দ্রে বাসানো হয়েছে সিসিটিভি ক্যামেরা। দৌলতপুর সরকারি বি এল বিশ্ববিদ্যালয় কলেজ, সেন্টাল রোডের পাইওনিয়ার মাধ্যমিক বালিকা বিদ্যালয় পিটিআই মোড়ের প্রশিক্ষণ ভবনের ২য় ও ৩য় তলায় সিসিটিভি বসানো হয়েছে।

এইচএস/এএইচ/এমএস

আরও পড়ুন