ভিডিও EN
  1. Home/
  2. জাতীয়

কর্ণফুলির ড্রেজিংয়ে দুটি কাটার সাকশন ড্রেজার সংগ্রহ করা হবে

নিজস্ব প্রতিবেদক | প্রকাশিত: ০৯:১০ পিএম, ০৬ মে ২০১৮

কর্ণফুলি নদীর নিয়মিত ড্রেজিংয়ের লক্ষ্যে চট্টগ্রাম বন্দরের জন্য দুটি কাটার সাকশন ড্রেজার সংগ্রহ করা হবে। এ লক্ষ্যে নৌ মন্ত্রণালয় কর্তৃক ডিপিপি অনুমোদিত হয়েছে। কর্ণফুলি নদীর সদরঘাট হতে বাকলিয়া চর পর্যন্ত ড্রেজিংয়ের মাধ্যমে নাব্যতা বৃদ্ধি প্রকল্পের কাজ দ্রুত শুরু করার নির্দেশও দেয়া হয়েছে।

রোববার ঢাকায় নৌ মন্ত্রণালয়ের সভাকক্ষে চট্টগ্রাম বন্দরের উন্নয়ন, আর্থিক ও প্রশাসনিক বৈঠকে এসব তথ্য জানানো হয়। নৌমন্ত্রী শাজাহান খান বৈঠকে সভাপতিত্ব করেন।

বৈঠকে চট্টগ্রাম বন্দরের এক নম্বর জেটির উজানে সার্ভিস জেটি স্থানান্তর করে পুনর্নির্মাণ, পতেঙ্গা কন্টেইনার টার্মিনাল নির্মাণ কাজ দ্রুত করার ওপর গুরুত্বারোপ করা হয়।

বৈঠকে জানানো হয়, চট্টগ্রাম বন্দরের নিউমুরিং কন্টেইনার টার্মিনালের (এনসিটি) জন্য ৫১টি যন্ত্রপাতির মধ্যে ১৯টি সংগ্রহ করা হয়েছে। ২২টি যন্ত্রপাতি সংগ্রহের জন্য এলসি খোলা হয়েছে। শিগগিরই এগুলো এনসিটি টার্মিনালে সংযুক্ত হবে। বাকি ১০টি যন্ত্রপাতি সংগ্রহের কার্যক্রম চলমান।

বৈঠকে আরও উপস্থিত ছিলেন নৌ মন্ত্রণালয়ের সচিব মো. আবদুস সামাদ, চট্টগ্রাম বন্দর কর্তৃপক্ষের চেয়ারম্যান কমডোর জুলফিকার আজিজ।

এমইউএইচ/জেএইচ/জেআইএম

আরও পড়ুন