ভিডিও EN
  1. Home/
  2. জাতীয়

বৈশাখে সকাল-বিকেল আবহাওয়ার হরেক রূপ

বিশেষ সংবাদদাতা | প্রকাশিত: ০৪:৫৩ পিএম, ০২ মে ২০১৮

বৈশাখ মাসে সকাল-বিকেল রূপ পাল্টাচ্ছে আবহাওয়া। কোনোদিন সকালে কাঠফাটা রোদ আবার দুপুর গড়াতে না গড়াতেই আকাশে কালো মেঘের ঘনঘটা। প্রচণ্ড বেগে বাতাস বইতে থাকে। সেই সঙ্গে কখনও ঝিরঝিরে আবার কখনও বা মুষলধারে বৃষ্টি নামে। সেই সঙ্গে আকাশে চোখ রাঙানি বিজলি চমকায়। সকালের আবহাওয়া দেখে যারা জীবিকার সন্ধানে ঘর থেকে বের হন তারা বিপাকে পড়ে যান। বিশেষ করে ব্যবসা কিংবা দাফতরিক কাজে কোনোস্থানে যাওয়ার রাস্তায় বৃষ্টি নামলে দুর্ভোগে পড়েন।

আজও (বুধবার) তার ব্যতিক্রম ঘটেনি। সকাল থেকে রৌদ্রজ্জ্বল আবহাওয়া থাকলেও বিকেল সাড়ে ৩টায় আকাশে নিকশ কালো অন্ধকার নেমে আসে। প্রচণ্ড বেগে বাতাস বইতে থাকে। আকাশে মেঘের বেলা ভাসতে থাকে। কিছুক্ষণের মধ্যেই নামে বৃষ্টি।

media

আজ আবহাওয়া অধিদফতরের পুর্বাভাসে বলা হয়, রংপুর, রাজশাহী, ঢাকা, ময়মনসিংহ, খুলনা, বরিশাল, চট্টগ্রাম ও সিলেট বিভাগের কিছু কিছু জায়গায় অস্থায়ী দমকা ও ঝড়ো হাওয়া ও বিজলী চমকানোসহ হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি অথবা বজ্রবৃষ্টি হতে পারে। সেই সঙ্গে দেশের কোথাও কোথাও মাঝারি ধরনের ভারী বর্ষণ ও শিলা বৃষ্টি হতে পারে। সারাদেশে দিন ও রাতের তাপমাত্রা হ্রাস পাবে বলে জানানো হয়।

গতকাল দেশের সর্বোচ্চ তাপমাত্রা টেকনাফে ৩৫ দশমিক ৫ এবং সর্বনিম্ন নীলফামারী ডিমলায় ১৯ দশমিক ২ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা রেকর্ড করা হয়। গতকাল (মঙ্গলবার) দেশের সর্বোচ্চ বৃষ্টিপাত রেকর্ড করা হয় নেত্রকোনায়।

আজ সূর্যাস্ত হবে সন্ধ্যা ৬টা ২৭ মিনিটে ও আগামীকাল সূর্যোদয় ভোর ৫টা ২৩ মিনিটে।

এমইউ/এমবিআর/এমএস

আরও পড়ুন