ভিডিও EN
  1. Home/
  2. জাতীয়

দুর্যোগপূর্ণ আবহাওয়ায় ফ্লাইট ওঠানামায় বিঘ্ন

জ্যেষ্ঠ প্রতিবেদক | প্রকাশিত: ১০:৩৬ এএম, ২৯ এপ্রিল ২০১৮

দুর্যোগপূর্ণ আবহাওয়ার কারণে শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে রোববার ভোর সোয়া ৬টা থেকে সোয়া ৮টা পর্যন্ত বিমান ওঠানামা বন্ধ ছিল। আন্তর্জাতিক রুটের বেশ কয়েকটি ফ্লাইটও দেরিতে অবতরণ করে।

শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের ফ্লাইট ইনকোয়ারি বিভাগের কর্মকর্তা জাকির হোসেন তথ্যটি নিশ্চিত করেছেন। জাগো নিউজকে তিনি জানান, কয়েকটি ফ্লাইট নামতে দেরি হয়েছে। এরমধ্যে কুয়ালালামপুর থেকে ছেড়ে আসা বিজি-০৮৭ সহ মোট ৫টি ফ্লাইট নির্ধারিত সময়ে অবতরণ করতে পারেনি।

দুর্যোগপূর্ণ আবহাওয়ার কারণে রানওয়েতে বিমান ওঠানামা করা ঝুঁকিপূর্ণ হওয়ায় দুই ঘণ্টার জন্যে তা বন্ধ রাখা হয়। যে কারণে বেশ কয়েকটি ফ্লাইটের গতিপথ পরিবর্তন হয়।

রোববার সকালে হঠাৎ করেই কালো মেঘে ঢেকে যায় ঢাকার আকাশ। সকাল সাড়ে ৮টার দিকে প্রচণ্ড বাতাসের সঙ্গে শুরু হয় বৃষ্টি। সেই সঙ্গে বজ্রপাত। প্রায় ৩০ মিনিট পর সকাল ৯টায় কিছুটা বিরতি দেয় বৃষ্টির ধারা।

ঢাকা আবহাওয়া অফিসের আবহাওয়াবিদ বজলুর রশিদ জাগো নিউজকে জানান, রোববার সকাল ৮টা ৫০ মিনিটে ঢাকায় বাতাসের গতিবেগ ছিল ঘণ্টায় ৬৩ কিলোমিটার। সেই সঙ্গে বৃষ্টি।

রোববার সন্ধ্যা ৬টা পর্যন্ত আবহায়ার পূর্বাভাসে বলা হয়েছে, পশ্চিম বঙ্গোপসাগর ও তৎসংলগ্ন এলাকায় একটি লঘুচাপের বর্ধিতাংশ অবস্থান করছে। ফলে রংপুর, রাজশাহী, ময়মনসিংহ, ঢাকা, খুলনা ও সিলেট বিভাগের অনেক জায়গায় এবং বরিশাল ও চট্টগ্রাম বিভাগের কিছু কিছু জায়গায় অস্থায়ী দমকা অথবা ঝড়ো হাওয়াসহ বজ্রসহ বৃষ্টি হতে পারে। সেই সঙ্গে কোথাও কোথাও বিক্ষিপ্তভাবে শিলা বৃষ্টি হতে পারে।

আরএম/এনএফ/এমএস

আরও পড়ুন