ভিডিও EN
  1. Home/
  2. জাতীয়

প্রতিটি নাগরিকের সচেতনতায় উন্নত রাষ্ট্রে পরিণত হবে বাংলাদেশ

নিজস্ব প্রতিবেদক | প্রকাশিত: ০১:৪৩ পিএম, ২৮ এপ্রিল ২০১৮

ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের (ডিএনসিসি) প্যানেল মেয়র মো. ওসমান গনি বলেছেন, বাংলাদেশকে উন্নত রাষ্ট্রে পরিণত করতে সকল রাজনৈতিক দলসহ প্রত্যেক নাগরিকের দায়িত্ব রয়েছে।

শনিবার সকালে রাজধানীর ফার্মগেটে ডিএনসিসির ফুট ওভার ব্রিজ ও আন্ডারপাস পরিষ্কার-পরিচ্ছন্ন রাখা এবং এগুলো ব্যবহারে নগরবাসীকে উদ্বুদ্ধকরণ কার্যক্রমের উদ্বোধন অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

মেয়র বলেন, প্রতিটি নাগরিক যদি সচেতন হয়, সবাই যদি দায়িত্ব সঠিকভাবে পালন করে তাহলে ইতোমধ্যে উন্নয়নশীল রাষ্ট্রের যোগ্যতা অর্জন করা বাংলাদেশ অল্প সময়ে উন্নত রাষ্ট্রে পরিণত হবে।

‘ক্লিন সিটি, ক্লিন বাংলাদেশ’ স্লোগানকে সামনে রেখে স্কাউট ও ডিএনসিসি কর্মকর্তা-কর্মচারীদের অংশগ্রহণে ডিএনসিসি আওতাধীন ৪৯টি ফুটওভার ব্রিজ ও দু’টি আন্ডারপাস সংলগ্ন এলাকায় এই উদ্বুদ্ধকরণ কার্যক্রম অনুষ্ঠিত হবে।

প্রতিটি ফুটওভার ব্রিজ এবং আন্ডারপাসে ২০জন স্কাউট/রোভার স্কাউট, ২ জন স্কাউট সুপারভাইজার ও ৭ জন ডিএনসিসি কর্মকর্তা-কর্মচারীর মাধ্যমে সকাল ৯টা থেকে দুপুর ২টা পর্যন্ত এ কার্যক্রম বাস্তবায়ন করা হবে।

উদ্বোধী অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন- ওয়ার্ড কাউন্সিলর ফরিদুর রহমান ইরান, শামীম হাসান, সংরক্ষিত আসনের মহিলা কাউন্সিলর শামীমা রহমান, বাংলাদেশ স্কাউটের ভারপ্রাপ্ত প্রধান জাতীয় কমিশনার মো. মাহফুজুর রহমান প্রমুখ।

এইউএ/এনএফ/এমএস

আরও পড়ুন