ভিডিও EN
  1. Home/
  2. জাতীয়

নূর হোসেনকে আবারও আদালতে নেয়া হচ্ছে

নিজস্ব প্রতিবেদক | প্রকাশিত: ০৫:১৩ এএম, ০৭ জুলাই ২০১৪

নারায়ণগঞ্জে সাতজনকে অপরহণ ও খুনের মামলার প্রধান আসামি নূর হোসেনকে পশ্চিমবঙ্গের বারাসত আদালতে আবারও হাজির করা হচ্ছে। সোমবার স্থানীয় (ভারতীয়) সময় সকাল সাড়ে ১০টার দিকে তাকে আদালতে হাজির করা হতে পারে।

মুখ্য বিচার বিভাগীয় হাকিম আদালতের সরকারি কৌঁসুলি (পিপি) বিকাশ রঞ্জন দে জানান, নূর হোসেনের পক্ষে জামিন নেয়ার জন্য এখনো কেউ আদালতে যাননি। তবে তার বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র জমা দিতে পারে পুলিশ। ভারতে অনুপ্রবেশের দায়ে ওই অভিযোগপত্র দেয়া হতে পারে।

জানা গেছে, নূর হোসেনকে অনুপ্রবেশকারী প্রমাণ করতে নারায়ণগঞ্জ পুলিশের ভাষ্য মতে এদিন পশ্চিমবঙ্গের বিধাননগর কমিশনারেটের পুলিশ আদালতে বিষয়টি উপস্থাপন করবেন। নিয়ম অনুযায়ী গ্রেফতার হওয়ার দিন থেকে পরবর্তী ৯০ দিনের মধ্যে নূর হোসেনের বিরুদ্ধে চার্জশিট পেশ করতে হবে।

সুনির্দিষ্ট তথ্য প্রমাণ দিতে হবে তার বাংলাদেশি হওয়ার বিষয়েও। আর তা দিতে না পারলে ৩ মাস পর নূর হোসেনের জামিন হয়ে যাবার সম্ভাবনা রয়েছে।

এর আগে নূর হোসেনের কাছ থেকে বাংলাদেশি সিম উদ্ধার করা হলেও তা তার বাংলাদেশের নাগরিকত্ব নিশ্চিত করে না বলে আদালত জানিয়েছিলো। এজন্য প্রয়োজন তার বাংলাদেশের পাসপোর্ট বা সচিত্র নাগরিকত্বের মতো প্রামাণ্য নথি।