ভিডিও EN
  1. Home/
  2. জাতীয়

পা হারানো রোজিনার চিকিৎসায় ৯ সদস্যের মেডিকেল বোর্ড

ঢামেক প্রতিবেদক | ঢামেক | প্রকাশিত: ০২:৫০ পিএম, ২৬ এপ্রিল ২০১৮

রাজধানীর বনানীতে বিআরটিসি গাড়ির চাপায় পা হারানো রোজিনা আক্তারের (১৮) চিকিৎসায় ৯ সদস্যের মেডিকেল বোর্ড গঠন করেছে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতাল।

আজ বৃহস্পতিবার দুপুর ১২টার দিকে বার্ন ইউনিটের প্লাস্টিক সার্জারির প্রধান অধ্যাপক ডা. আবুল কালামকে প্রধান করে মেডিকেল বোর্ড গঠন করা হয়।

বোর্ডের অন্য সদস্যরা হলেন বার্ন ইউনিটের প্রধান সমন্বয়ক ডা. সামন্ত লাল সেন, বার্ন ইউনিটের অধ্যাপক ডা. সাজ্জাদ খন্দকার, ডা. রায়হানা আওয়াল, ডা. নওয়াজেশ খান, অর্থোপেডিক বিভাগের অধ্যাপক ডা. মো. শামসুজ্জামান, কিডনি বিভাগের অধ্যাপক ডা. নিজাম উদ্দীন চৌধুরী, রেসপাইরেটরি মেডিসিনের অধ্যাপক ডা. মহিউদ্দীন আহমেদ, বার্ন ইউনিটের সহযোগী অধ্যাপক ডা. লুৎফর কাদের লেলিন।

মেডিকেল বোর্ডের প্রধান ডা. আবুল কালাম আজাদ জাগো নিউজকে বলেন, তাকে (রোজিনা) গতকাল বুধবার পঙ্গু হাসপাকাল থেকে ঢামেকে রেফার করা হয়। তার ডান পা হারানো ছাড়াও অন্যান্য সমস্যা আছে কি-না সেগুলো পরীক্ষা-নিরীক্ষা করার জন্য এ মেডিকেল বোর্ড গঠন করা হয়েছে।

তিনি বলেন, আজ তাকে অপারেশন থিয়েটারে নেয়া হয়েছিল। সেখানে তার পায়ের ক্ষতস্থান ড্রেসিং করা হয়েছে। পায়ে স্কিন সার্জারির প্রয়োজন রয়েছে।

উল্লেখ্য, গত ২০ এপ্রিল রাত সাড়ে ৮টার দিকে বনানীর চেয়ারম্যান বাড়ি এলাকায় বিআরটিসির (ঢাকা মেট্রো ব ১১-৫৭৩৩) ডাবল ডেকার বাস রোজিনা আক্তারকে ধাক্কা দেয়। রোজিনা পড়ে গেলে বাসটি তার ডান পায়ের ওপর দিয়ে চলে যায়। এতে রোজিনার ডান পা শরীর থেকে বিচ্ছিন্ন হয়ে যায়। পরে পথচারীরা উদ্ধার করে তাকে জাতীয় অর্থোপেডিক হাসপাতালে (পঙ্গু হাসপাতাল) ভর্তি করেন। সেখানে পাঁচ দিন চিকিৎসার পর ২৫ এপ্রিল রোজিনাকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতাল স্থানান্তর করা হয়।

এসআর/আরআইপি

আরও পড়ুন