ভিডিও EN
  1. Home/
  2. জাতীয়

সাকার রায় : নাশকতা ঠেকাতে কঠোর অবস্থানে আইনশৃঙ্খলা বাহিনী

প্রকাশিত: ০২:৫৩ এএম, ২৯ জুলাই ২০১৫

মানবতাবিরোধী অপরাধে আটক বিএনপির স্থায়ী কমিটির সদস্য সালাউদ্দিন কাদের (সাকা) চৌধুরীর বিরুদ্ধে আপিল বিভাগের চূড়ান্ত রায় ঘোষণা হবে আজ (বুধবার)।এ  রায়কে কেন্দ্র করে রাজধানীসহ সারাদেশে কঠোর নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করেছে আইনশৃঙ্খলা বাহিনী ।

ইতোমধ্যেই দায়িত্ব পালন শুরু করেছেন পুলিশ, বিজিবি ও র‌্যাব।বসহ অন্যান্য আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা। এছাড়াও হাইকোর্ট এলাকায় বিভিন্ন সংস্থার গোয়েন্দা নজরদারি বাড়ানো হয়েছে। এছাড়া রাজধানীসহ সারাদেশে কঠোর অবস্থানে থাকতে পুলিশ, বিজিবি ও র‌্যাবকে  স্বরাষ্ট মন্ত্রনালয়ের পক্ষ থেকে বিশেষ নির্দেশনা দেয়া হয়েছে।

এব্যাপারে পুলিশ সদর দফতরের জনসংযোগ কর্মকর্তা মো. কামরুল আহসান জানান, সাকার রায়কে কেন্দ্র করে কোনো ধরণের নাশকতা যাতে সংঘঠিত না হয় সে জন্য  পুলিশের প্রতিটি ইউনিটকে সর্বোচ্চ সতর্ক থাকতে নির্দেশ দেওয়া হয়েছে।

ঢাকা মহানগর পুলিশের(ডিএমপি) উপকমিশনার(মিডিয়া) মো. মুন্তাসিরুল ইসলাম জাগো নিউজকে বলেন, সাকা চৌধুরীর মানবতাবিরোধী অপরাধে আপিল বিভাগের চূড়ান্ত রায়কে কেন্দ্র করে রাজধানীতে নাশকতা এড়াতে ও আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখতে সতর্ক অবস্থান নিশ্চিতকরণে প্রত্যেকটি থানায় নির্দেশনা দেয়া হয়েছে। আপিল বিভাগসহ উচ্চ আদালত চত্বরের চারদিকে কয়েকটি স্তরে গড়ে তোলা হয়েছে বিশেষ নিরাপত্তা বলয়। ইতোমধ্যে টহল টিম মাঠে নেমেছে। সম্ভাব্য সকল স্থানে গোয়েন্দা নজরদারি রয়েছে।

এদিকে, সাকার চূড়ান্ত রায়কে সামনে রেখে মঙ্গলবার রাত ১২টা থেকে রাজধানীসহ সারাদেশে ৭৭ প্লাটুন বিজিবি মোতায়েন করা হয়েছে। মঙ্গলবার রাত ১২টা ৩৫ মিনিটে বিজিবি সদর দফতর থেকে পাঠানো এক ক্ষুদে বার্তায় এ তথ্য নিশ্চিত করা হয়।

এব্যাপারে বর্ডার গার্ড বাংলাদেশ(বিজিবি) সদর দফতরের জনসংযোগ কর্মকর্তা মোহসিন রেজা জাগো নিউজকে বলেন, রায়কে ঘিরে নাশকতা ঠেকাতে ঢাকায় ১০ প্লাটুন ও বিভাগীয় শহরসহ সারাদেশে ৬৬ প্লাটুন বিজিবি মোতায়েন থাকবে। বিশেষ করে সালাউদ্দিন কাদের চৌধুরীর নিজ এলাকা চট্টগ্রামেও বিজিবির বিশেষ টহল টিম সার্বক্ষনিক নজরদারি অব্যাহত রাখবে। 

র‌্যাব সদর দফতরের লিগ্যাল এন্ড মিডিয়া উইং এর পরিচালক মুফতি মাহমুদ খান জাগো নিউজকে বলেন, নাশকতা ঠেকাতে সারাদেশে দায়িত্বরত র‌্যাবের ব্যাটালিয়নগুলোকে সতর্ক থাকতে বলা হয়েছে। যে কোনো ধরনের পরিস্থিতি মোকাবেলায় র‌্যারব পুরোপুরি প্রস্তুত রয়েছে। রায়কে নিয়ে কাউকে অরাজক পরিস্থিতি সৃষ্টি করতে দেওয়া হবে না বলেও উল্লেখ করেন তিনি।

জেইউ/এএইচ/এমএস