ভিডিও EN
  1. Home/
  2. জাতীয়

জীবনের চেয়ে টাকা যখন প্রাধান্য পায় তখন ভুগতে হয়

নিজস্ব প্রতিবেদক | প্রকাশিত: ০৮:২১ পিএম, ২০ এপ্রিল ২০১৮

সড়ক দুর্ঘটনা নিয়ে সমালোচনাকারীদের উদ্দেশ করে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, ‘আমাকে কোনঠাসা করার চেষ্টা করে লাভ নেই। তিনি বলেন, সমালোচনা আমাকে শুদ্ধ করে। আপনারা যারা বিরূপ সমালোচনা করেন, তারা একদিন বুঝবেন, এ সমালোচনা সঠিক কিনা। সমালোচনায় যদি বাস্তবতা ও রিজন (কারণ) থাকে তা আমি অবশ্যই মেনে নেব। এ মানসিকতা আমার রয়েছে।’

শুক্রবার বিকেলে রাজধানীর একটি হোটেলে হোয়াইট স্যান্ড রিসোর্ট আয়োজিত ‘বদলে যাচ্ছে কক্সবাজার’ শীর্ষক অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন। ওবায়দুল কাদের বলেন, আমার সীমাবদ্ধতা আছে, কিন্তু আমি লড়াকু মানুষ। আমি তৃণমূল থেকে উঠে এসেছি। আমি কিন্তু হতাশ হব না।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, দুর্ঘটনা আমি অস্বীকার করি না, এটা হচ্ছে। আমার মধ্যেও অসহায়ত্ব কাজ করে, আমি কি মানুষ নয়? আমি মন্ত্রী, আমি কি দায় এড়াতে পারব? কত চেষ্টা করছি। আমাদের মানসিকতার পরিবর্তন করতে হবে। কেউ রাস্তায় শৃঙ্খলা মানে না। ছোট ছোট ব্যাটারিচালিত গাড়ি, যাত্রীরাও জানে এগুলোতে উঠলে বিপদ আছে। একটু টোকা লাগলে একজনও মানুষ বাঁচে না। তারপরও এ গাড়িগুলো রাস্তায়। এগুলো কি করব বলেন।

ওবায়দুল কাদের বলেন, চালকরাও কার আগে কে যাবে, কত ট্রিপ নিলে কত লাভ হবে, এ বিষয়টাই তাদের মাথায় থাকে। মানুষের জীবন নিয়ে আমরা খুব কম লোকই ভাবনা-চিন্তা করি। জীবনের চেয়েও টাকা, আমি কত লাভ করলাম। এটা যখন প্রাধান্য পায় তখন আমাদের অনেক ভুগতে হয়।

তিনি বলেন, ‘আপনি বাংলাদেশের যেখানেই যান শুধু দেখবেন কর্মযজ্ঞ চলছে, রাস্তা, ব্রিজ। বাচ্চা জন্ম দিতে মায়ের তো যন্ত্রণা হয়, এখন রাস্তা হচ্ছে, ব্রিজ হচ্ছে তাঁর বার্থ পেইন আছে না? সেটা মানবেন না কেন? দেশের মিড়িয়ার একটা বড় অংশ এটাকে রাজনীতিতে নিয়ে যায়। এখানে বেশি কাজ হচ্ছে, একে এ্যাটাক কর।

এইউএ/ওআর/পিআর

আরও পড়ুন